Big News: NEET বিতর্কে সুপ্রিম কোর্টের রায়, 'সত্যমেব জয়তে'! আপ্লুত শিক্ষামন্ত্রী

NEET-UG ২০২৪ পরীক্ষা বাতিল করতে অস্বীকার করেছে সুপ্রিম কোর্ট। এই বিষয় নিয়ে বিশেষ বক্তব্য পেশ করেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

author-image
Probha Rani Das
New Update
dharmendra praadhann.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ NEET-UG ২০২৪ পরীক্ষা বাতিল করতে অস্বীকার করেছে সুপ্রিম কোর্ট। এই বিষয় নিয়ে বিশেষ বক্তব্য পেশ করেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি বলেছেন, “সুপ্রিম কোর্টের এই ঐতিহাসিক রায়ের পর আমি বলতে চাই 'সত্যমেব জয়তে'।”

তিনি আরও বলেছেন, “এনইইটি মামলা প্রকাশ্যে আসার পর আজ সুপ্রিম কোর্টের রায়ের পর বিরোধীদের ভূমিকা স্পষ্ট হয়ে যায়। গতকাল পর্যন্ত লোকসভার লোকসভা যে মনোভাব অবলম্বন করেছে, দেশের পরীক্ষা ব্যবস্থাকে অকার্যকর করে দিয়েছে এবং এটিকে 'আবর্জনা' বলে অভিহিত করেছে, তা তার মানসিক অবস্থা প্রমাণ করে। এর সমালোচনা করে ভারতের সমালোচনা করেছেন রাহুল গান্ধী।

Dharmendra Pradhans1.jpg

তিনি বলেছেন, “দেশের ছাত্রদের বিভ্রান্ত করা, বিভ্রান্তি সৃষ্টি করা, সামাজিক উত্তেজনায় উসকানি দেওয়া সবই ছিল তার রাজনীতির পরিকল্পিত অংশ। দেশে নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করে নৈরাজ্য ও নাগরিক অস্থিরতা তার কৌশলের অংশ হয়ে দাঁড়িয়েছে। আমি তাঁকে এবং সমস্ত বিরোধী মানুষকে অনুরোধ করছি, যাঁরা এই ধরনের দায়িত্বজ্ঞানহীন কাজের সঙ্গে যুক্ত ছিলেন, তাঁরা যেন দেশের ছাত্রছাত্রী, যুবক ও অভিভাবকদের কাছে ক্ষমা চান। আপনারা দেশকে আঘাত করেছেন, দেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করেছেন, দেশে নাগরিক অস্থিরতা সৃষ্টির ষড়যন্ত্র করেছেন। দেশ আপনাদের ক্ষমা করবে না। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা ভিন্ন হতে পারে, কিন্তু ছাত্র সবার।

Adddd