ভারতের মর্যাদা কি রাখতে পারবেন রোহিত শর্মা ?

রোহিত শর্মা এখনও পর্যন্ত ৪৫১ ম্যাচের ৪৭১ ইনিংসে ৫৫১টি ছক্কা হাঁকিয়েছেন। পাশাপাশি একদিনের ক্রিকেটে তিনি এখনও পর্যন্ত ২৯২টি ছক্কা হাঁকিয়েছেন। আর আটটা ছক্কা হাঁকাতে পারলেই তিনি ৩০০ ছক্কার মালিক হবেন।

author-image
Adrita
New Update
চ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ দীর্ঘ অপেক্ষার অবসান। আজ ৮ অক্টোবর, রবিবার আর ঘণ্টা চারেকের মধ্যেই বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। ২০১১ সালে ভারত শেষবার বিশ্বকাপ টুর্নামেন্ট জিততে পেরেছিল। রোহিত শর্মার অধিনায়কত্বে আরও একবার ২০১১ ইতিহাসের পুনরাবৃত্তি দেখতে পাওয়া যাবে। সেই অপেক্ষাতেই দিন গুনছেন ভারতীয় ক্রিকেট সমর্থকেরা। তবে এই বিশ্বকাপ টুর্নামেন্ট খেলতে নামার আগে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা এক মহারেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন। পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটার ক্রিস গেইলকেও তিনি পিছনে ফেলে দিতে পারেন। 

ভারতীয় সময় অনুসারে, রবিবার দুপুর ২টো নাগাদ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামবে টিম ইন্ডিয়া। তবে তার আগে সাংবাদিক বৈঠকে এসেছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। সেখানে তিনি বলেন, 'ভারতীয় ক্রিকেট দল আপাতত যথেষ্ট ভালো মুডে রয়েছে। দলের প্রস্তুতিও যথেষ্ট ভালো হয়েছে। সেকারণে দলের প্রত্যেক ক্রিকেটার এই ম্যাচে জয়ের ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী।'

hiring.jpg

বিশ্বকাপের মঞ্চে নামার আগে রোহিত শর্মার সেই পারফরম্যান্সই যে প্রত্যাশা বাড়াচ্ছে তা বলার অপেক্ষা রাখে না।  ঘরের মাঠ হোক কিংবা বিদেশের মাঠ। হিটম্যানকে বরাবরই বড় শট খেলতে দেখা গিয়েছে। সেই হিটম্যানের সামনেই এবার ওভার বাউন্ডারির এত নতুন রেকর্ডের হাতছানি। এবারের এশিয়া কাপ থেকেই ফর্মে ফিরেছেন রোহিত শর্মা। ঘরের মাঠে  কয়েকদিন আগে শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজেও দুরন্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন তিনি। 

এই মুহূর্তে সব ফর্ম্যাট মিলিয়ে ৫৫১টি ওবার বাউন্ডারি হাঁকিয়েছেন রোহিত শর্মা। এই বিশ্বকাপের ম়্চে সেই তালিকাতেই শীর্ষে পৌঁছে যাওয়ার লক্ষ্য রয়েছে ভারতীয় দলের অধিনায়কের সামনে। এখনও পর্যন্ত ৫৫৩টি ছয় হাঁকিয়ে এই তালিকায় সবার ওপরে রয়েছেন ক্রিস গেইল। যদিও রোহিত শর্মা খুব একটা পিছিয়ে নেই তাঁর থেকে। মাত্র তিনটি ছয় পিছিয়ে রয়েছেন ইউনিভার্স বসের থেকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি ছয় হাঁকাতে পারলেই নতুন রেকর্ডের মালিক হবেন হিটম্যান। তিন ফর্ম্যাট মিলিয়ে সর্বোচ্চ ছয় হাঁকানোর রেকর্ড গড়বেন তিনি। এখনও পর্যন্ত বিশ্বকাপের মঞ্চে সর্হোচ্চ ৬টি সেঞ্চুরী করে তালিকায় সবার ওপরে রয়েছেন সচিন তেন্ডুলকর। 

hiring 2.jpeg

রোহিত শর্মার সামনে রয়েছে জোড়া রেকর্ড গড়ার হাতছানি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই বিশ্বকাপের মঞ্চে সেই রেকর্ড গড়ে রোহিত  শর্মা যাত্রা শুরু করতে পারেন কিনা সেটাই দেখার অপেক্ষায় রয়েছেন সকলে।