কারা ‘মুহুর্ত ট্রেডিং’ থেকে উপকৃত হতে পারে, জানেন কি?

বেশিরভাগ বিনিয়োগকারী/ব্যবসায়ী দিনের এই সময়কে চিহ্নিত করার জন্যে স্টক কেনেন এবং তা বিক্রি করেন।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
muhurattrading-ezgif.com-avif-to-jpg-converter

File Picture

নিজস্ব সংবাদদাতা: ট্রেডিং ভলিউম বেশি হওয়ায় ‘মুহুর্ত ট্রেডিং’ বা ‘মুহুরত ট্রেডিং’ সেশন স্টক কেনা বা বিক্রি করার জন্য একটি ভাল সময়। এছাড়াও, বাজার যখন অনেক বেশি সচল থাকে তখন সমৃদ্ধি এবং সম্পদের উপর দৃষ্টি নিবদ্ধ করে উৎসবের চেতনা মানুষকে অর্থনীতি এবং শেয়ার বাজার সম্পর্কে আশাবাদী হতে চালিত করে। তাই, মুহুর্ত ট্রেডিং সেশন থেকে লাভবান হওয়ার জন্য বিনিয়োগকারী এবং ব্যবসায়ী, অভিজ্ঞ এবং নতুন উভয়ের জন্যই এটি একটি ভালো সুযোগ।

যারা শুভ গ্রহের সারিবদ্ধতায় বিশ্বাস করে, তাদের জন্য দীপাবলি পালিত হয় সম্পদ এবং সমৃদ্ধি আনার জন্য। তাই, আপনি যদি কখনও স্টকে বিনিয়োগ না করেন, তাহলে এটি শুরু করার জন্য দিওয়ালি একটি ভাল দিন হতে পারে।

উচ্চ-মানের কোম্পানিগুলির সন্ধান করুন এবং দীর্ঘমেয়াদী বিনিয়োগ পরিকল্পনার সাথে সুসংগত কিছু স্টক কিনুন। আপনি যদি স্টক ট্রেডিং ডোমেনে প্রবেশ করার পরিকল্পনা করছেন, তাহলে মুহুরত ট্রেডিংয়ের সময় বাজারগুলি পর্যবেক্ষণ করা এবং কিছু কাগজের ব্যবসা করা বুদ্ধিমানের কাজ হতে পারে। ট্রেডিং উইন্ডো মাত্র এক ঘন্টা খোলা থাকায় বাজারগুলি অস্থির বলে পরিচিত। তাই, একজন নতুন ব্যবসায়ী হিসেবে সতর্ক থাকাও বাঞ্ছনীয়।

j

অভিজ্ঞ দিন ব্যবসায়ীরা এই অধিবেশন থেকে উপকৃত হতে পারেন কারণ বেশিরভাগ বিনিয়োগকারী/ব্যবসায়ী দিনের এই সময়কে চিহ্নিত করার জন্যে স্টক কেনেন এবং তা বিক্রি করেন।

ফোকাস লাভের উপর নাও হতে পারে যতটা এটি অঙ্গভঙ্গির উপর হতে পারে। অতএব, পাকা ব্যবসায়ীরা সতর্কতার সাথে বিবেচনা করে অবস্থান গ্রহণ করে ভাল লাভ করতে পারেন। এই বছরটি অর্থনীতির জন্য খারাপ হয়েছে যেহেতু মহামারীর প্রভাব পড়েছে ব্যবসা এবং জীবিকাতে। তবে ভবিষ্যতে তেমনটা নাও হতে পারে, এটা মাথায় রাখতে হবে।

bse-stock-exchange-file-o-amey.jpg

যদিও অনেক বিশেষজ্ঞ ২০২৪ সালে একটি ভাল মুহুর্ত ট্রেডিং সেশনের আশা করছেন। আপনি আপনার হৃদয়ে উচ্ছ্বাস বজায় রাখতে এবং আপনার মাথা দিয়ে ব্যবসার সিদ্ধান্ত নিতে পারলে অবশ্যই এই বছর দিওয়ালিতে মুহুর্ত ট্রেডিং-এ ঝাঁপ দিয়ে দেখতেই পারেন। কে বলতে পারে, হইতো ভাগ্যের চাকা ঘুরে যেতেও পারে।