প্রচণ্ড বৃষ্টি, মহারাষ্ট্র সহ এই ৮ রাজ্যে ৩ অগাস্ট পর্যন্ত ভারী বৃষ্টি চলবে! জেনে নিন আপনার রাজ্যের অবস্থা

দিল্লি সহ উত্তর-পশ্চিম ও উত্তর ভারতের কিছু অংশে অবিরাম বৃষ্টি জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে।

author-image
Anusmita Bhattacharya
New Update
delhirain

নিজস্ব সংবাদদাতা: দিল্লি এবং এনসিআরের অনেক জায়গায় বৃষ্টি অব্যাহত রয়েছে। দিল্লিতে হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। সেই সঙ্গে রাজধানীসহ বিভিন্ন রাজ্যে বৃষ্টি হতে দেখা যায়। আইএমডি জানিয়েছে যে রবিবার দিল্লি মেঘলা থাকবে এবং মাঝারি বৃষ্টি হতে পারে। ২ আগস্ট পর্যন্ত কয়েকটি রাজ্যে প্রবল বৃষ্টি হতে পারে।

rainsun

রবিবার কোঙ্কন এবং গোয়ার কিছু অংশে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ছাড়াও বিদর্ভ, মধ্য মহারাষ্ট্র এবং তেলেঙ্গানার কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলীয় কর্ণাটক এবং ওড়িশার কিছু অংশে ভারী বৃষ্টি হতে পারে। সিকিম, উত্তর-পূর্ব ভারত, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পশ্চিমবঙ্গে এক বা দুটি ভারী বৃষ্টির সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘণ্টায় উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশে ৪ জনের মৃত্যু হয়েছে।  উত্তরাখণ্ডের নাই তেহরিতে ভূমিধসে একজন মা ও মেয়ের মৃত্যু হয়েছে, উত্তর প্রদেশের জালাউন জেলায় তাদের গ্রামে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। শনিবার মহারাষ্ট্রে ২৬ বছর বয়সী এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ২৪ জুলাই পুনেতে প্রবল বৃষ্টিতে বন্যার জলে তিনি ভেসে যান।  এ নিয়ে বুধবার থেকে এ ধরনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬। শনিবার নতুন মুম্বাইয়ে একটি ভবন ধসে ৩ জন মারা যান এবং আরও ২ জন আহত হন।

ভারতের আবহাওয়া বিভাগ অনুসারে, ছত্তিশগড়, তামিলনাড়ু, পশ্চিম মধ্যপ্রদেশ, মধ্য মহারাষ্ট্র, উত্তরাখণ্ড, দক্ষিণ অভ্যন্তরীণ এবং উপকূলীয় কর্ণাটক ও ওড়িশার বিচ্ছিন্ন জায়গায় অত্যন্ত ভারী বৃষ্টিপাতসহ বিচ্ছিন্ন জায়গায় ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত দেখা গেছে। হরিয়ানা-চণ্ডীগড়, পূর্ব রাজস্থান, পূর্ব মধ্যপ্রদেশ, কেরালা এবং মাহে, কোঙ্কন এবং গোয়া, বিদর্ভ এবং উত্তর অভ্যন্তরীণ কর্ণাটকের বিচ্ছিন্ন জায়গায় ভারী বৃষ্টিপাত হবে।

Adddd