রাস্তা জলমগ্ন, দিল্লি যেন নদী! ভেঙেছে ৮৮ বছরের পুরনো রেকর্ড

শুক্রবার সকালে দিল্লিতে ভেঙে গেল ৮৮ বছরের পুরনো রেকর্ড।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
delhirain

নিজস্ব সংবাদদাতা: দিল্লিতে শুক্রবার সকালে ভেঙে গেল ৮৮ বছরের পুরনো রেকর্ড। জুন মাসে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ বৃষ্টিতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। জুন মাসে ২২৮.১ মিমি বৃষ্টিপাত হয়েছিল। টানা বর্ষণে অনেক এলাকায় জলাবদ্ধতা, নগরীর প্রধান প্রধান এলাকায় বন্যার মতো পরিস্থিতির সৃষ্টি হয় এবং যানজটের সৃষ্টি হয়। নগরীর বিভিন্ন স্থান থেকে পাওয়া চিত্রে দেখা গেছে, অনেক এলাকায় জলাবদ্ধতার কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

এ সময় অফিস-অফিসগামী লোকজন ছাড়াও অন্যান্য যাত্রীদের চরম সমস্যায় পড়তে হয়। ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-১ এর পার্কিং লটের ছাদ ধসে একজনের মৃত্যু হয়েছে এবং বেশ কয়েকজন আহত হয়েছে। এমনকি লুটিয়েন্স জোনে সাংসদের বাসভবনও প্লাবিত হয়েছে।

দিল্লি পুলিশ জানিয়েছে যে সকাল থেকে ট্র্যাফিক সংক্রান্ত সমস্যা, জলাবদ্ধতা এবং গাছ উপড়ে পড়ার বিষয়ে অনেক ফোন এসেছে। নতুন দিল্লি রেলওয়ে স্টেশন এলাকায় জলমগ্ন রাস্তায় হাঁটু-গভীর জলের মধ্যে দিয়ে যাত্রীদের তাদের বাচ্চাদের নিয়ে হাঁটতে হয়েছিল। কিছু এলাকায়, মেট্রো স্টেশনগুলিও প্লাবিত হয়েছে, যার কারণে লোকজনকে সমস্যায় পড়তে হয়েছে। 

পুলিশ জানায়, জলাবদ্ধতার কারণে অনুব্রত মার্গের লাল বাতির দুই পাশে এবং লাডো সরাই লাল বাতির দুই পাশে ১০০ মিটার যান চলাচল ব্যাহত হচ্ছে। যতীন শর্মা, যিনি পরীক্ষার জন্য উত্তর-পশ্চিম দিল্লি যাচ্ছিলেন, বলেন যে সকালে কাশ্মীরে গেটে প্রচুর যানজট ছিল।

Adddd