মহামারী কোভিড, সেই সময় ত্রাতার ভূমিকা দেখিয়েছিলেন রতন টাটা

রতন টাটা, COVID-19 মহামারীর সময় দাতব্য কাজে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
t

File Picture

নিজস্ব সংবাদদাতা: ভারতের একজন বিশিষ্ট শিল্পপতি, রতন টাটা, COVID-19 মহামারীর সময় দাতব্য কাজে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। তাঁর অবদান স্বাস্থ্যসেবা সমর্থন এবং সংকটে আক্রান্তদের ত্রাণ প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ ছিল।

স্বাস্থ্যসেবা সমর্থন
রতন টাটার নির্দেশনা অনুযায়ী, টাটা ট্রাস্ট মহামারী মোকাবেলায় ৫০০ কোটি টাকা দান করেছে। এই তহবিল স্বাস্থ্যসেবা অবকাঠামো উন্নত করার লক্ষ্যে ব্যবহার করা হয়েছে, সামনের সারির কর্মীদের জন্য সুরক্ষামূলক সরঞ্জাম সংগ্রহ করা হয়েছে এবং ভারত জুড়ে পরীক্ষার সুবিধা সমর্থন করা হয়েছে।

সামাজিক ত্রাণ
স্বাস্থ্যসেবা উদ্যোগ ছাড়াও, রতন টাটার প্রচেষ্টা সম্প্রদায়কেও সমর্থন করেছে। টাটা গ্রুপ দুর্বল সম্প্রদায়কে খাবার এবং পানি জাতীয় প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করেছে। তারা তাদের কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করার এবং ব্যবসার ধারাবাহিকতা বজায় রাখার জন্যও কাজ করেছে।

সহযোগিতামূলক প্রচেষ্টা
তাঁদের প্রভাব বৃদ্ধি করার জন্য টাটা গ্রুপ বিভিন্ন সংস্থার সাথে সহযোগিতা করেছে। সরকারী সংস্থা এবং এনজিওগুলির সাথে অংশীদারিত্বের মাধ্যমে, তারা নিশ্চিত করেছে যে প্রয়োজনীয়দের কাছে সহায়তা দ্রুত ও কার্যকরভাবে পৌঁছেছে।

এই চ্যালেঞ্জিং সময়ের মধ্যে রতন টাটার অঙ্গীকার তার সামাজিক দায়িত্বের প্রতি তাঁর অভিযোজনকে উন্মোচন করে। তাঁর কর্মকাণ্ড মহামারী থেকে উদ্ভূত তাত্ক্ষণিক চাহিদা মোকাবেলায় উল্লেখযোগ্য পরিবর্তন এনেছে।

Adddd