চোখ রাঙাচ্ছে আকাশ, ভাসতে শুরু করলো বাংলা

সমুদ্র তীরবর্তী এলাকাগুলিতে জলচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। 

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
cloudw2.jpg

File Picture

নিজস্ব সংবাদদাতা: আশ্বিনের প্রভাতে গর্জে উঠছে আকাশ। পেঁজা তুলো মেঘের বদলে কালো আকাশে ঢেকেছে গোটা বঙ্গ। গভীর নিম্নচাপের ভ্রুকূটি দীর্ঘ নিঃশ্বাস ছাড়ছে ঠিক ঘাড়ের কাছেই। তাই সকাল থেকেই বৃষ্টি জানান দিচ্ছে এই সবই। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই শুক্রবার থেকে প্রবল বৃষ্টি শুরু হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আর শনিবার থেকেই সেই পরিমাণ বেড়েছে বই কমেনি। এদিন ভোর থেকে শুরু হয়েছে মুষলধারায় বৃষ্টি। আর বেলা যত গড়িয়েছে ততোই বৃষ্টির গতি বেড়েছে। কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতেই মূলত বৃষ্টি শুরু হয়েছে। বিভিন্ন জায়গায় যার জেড়ে জল জমে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।

Rainfall
File Picture

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট বলছে, বঙ্গোপসাগরে ঘনীভূত হয়েছে গভীর নিম্নচাপ। আর তার ওপর নিম্নচাপ অক্ষরেখার ওপর মৌসুমী বায়ু অবস্থান করছে। ফল স্বরূপ জোড়া ফলায় নাকাল হতে চলেছে বঙ্গবাসী। যত রাত বাড়বে ততোই বৃষ্টির পরিমাণ বাড়বে। বাড়বে হাওয়ার দাপটও। সমুদ্র তীরবর্তী এলাকাগুলিতে জলচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। 

সপ্তাহান্তে যে ভালই বৃষ্টি হবে, তেমনটা জানানো হয়েছে আগেই। শনিবার ও রবিবার ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা রয়েছে। এমনকী লাল সতর্কতা পর্যন্ত জারি করা হয়েছে। আগামীকাল অর্থাৎ রবিবার পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়ায় একদিনে ২০০ মিমি-র বেশি বৃষ্টি হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

weather cloud.jpg
File Picture

Adddd