অশনি সংকেত! ধেয়ে আসছে রেমাল! দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা

ঘূর্ণিঝড় রেমালের প্রভাব পড়তে চলেছে রাজ্যের বিভিন্ন জেলায়। আজ সকাল থেকেই ঝোড়ো হাওয়া সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে রাজ্যে। সেই নিয়ে জানা গেল গুরুত্বপূর্ণ খবর।

author-image
Probha Rani Das
আপডেট করা হয়েছে
New Update
12-cyclone-phailin3.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ রাজ্যে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল। আজ মধ্যরাতেই বাংলায় আছড়ে পড়তে চলেছে। বাংলাদেশ সহ রাজ্যের উপকূলবর্তী জেলাতে প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। বেশ কয়েকটি জেলার সঙ্গে কলকাতাকেও তছনছ করতে পারে এই ঝড়। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।

cyclonew1.jpg

শনিবার সন্ধ্যায় বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে গভীর নিম্নচাপ। জানা গিয়েছে, রবিবার ঘূর্ণিঝড় রেমাল আরও শক্তি বাড়িয়ে স্থলভাগে প্রবেশ করবে। এই কারণে রাজ্যের বিভিন্ন জেলায় টানা চারদিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

cyclonew2.jpg

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে দক্ষিণ বঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে। আজ কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুরে প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ৯০ কিমি বেগে ঝড় বইতে পারে। এছাড়াও পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় চরম ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ঘণ্টায় সর্বোচ্চ ১২০ কিমি বেগে ঝড় বইতে পারে। 

Add 1