আন্দোলনকে কালিমালিপ্ত করবার জন্য এটা একটা ছক

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, আরজি কর কলেজে ভাঙচুরের ঘটনা সম্পর্কে মন্তব্য করলেন বিজেপির মুখপাত্র অরিজিৎ মুখোপাধ্যায়।

author-image
Shroddha Bhattacharyya
New Update

নিজস্ব সংবাদদাতা: এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, আরজি কর কলেজে ভাঙচুরের ঘটনা সম্পর্কে, বিজেপির মুখপাত্র অরিজিৎ মুখোপাধ্যায় বলেছেন, "প্রথম প্রশ্ন হল হাসপাতালে কর্মরত চিকিৎসক এবং নার্সদের নিরাপত্তা কোথায়? দ্বিতীয় প্রশ্ন হল যেই আন্দোলনটা চলছিল সেটাকে কালিমালিপ্ত করার জন্য আর জি কর মেডিকেল কলেজ এবং হাসপাতালে দুষ্কৃতীরা ঢুকে পড়ে ভাঙচুর করলো। আমাদের প্রশ্ন হচ্ছে এই দুষ্কৃতীরা এলো কোথা থেকে? তারা তো সেই মিছিলে ছিল না। অন্যদিকে প্রশাসন যারা বিরোধীদের বাধা দেবার জন্য সর্বদা তৎপর থাকে তারা তো এই ভাঙচুরের ঘটনাকে রোখার জন্য কিছু করতে পারল না।

publive-image

বেশ কিছুক্ষণ এই তাণ্ডব চলার পর প্রশাসন তৎপর হলো এবং কাউকে কাউকে ধরার অভিনয় করলো। সমস্ত সংবাদ মাধ্যম দুষ্টুদের মুখ দেখিয়ে দিয়েছে তারপরও তাদের সকলকে কেন পুলিশ গ্রেফতার করতে পারছে না? তবেই তো সবটা প্রকাশ্যে চলে আসবে। পুলিশ এবং প্রশাসন একদমই নির্বিকার এবং দলদাসে পরিণত হয়েছে। কারণ সেই রাতের দুষ্কৃতীরা যদি শাসকদলের মদতপুষ্ট না হয়, তবে পুলিশ-প্রশাসন তৎক্ষণাৎ কেন তাদেরকে গ্রেফতার করল না এবং ভাঙচুর করা থেকে বাধা দিল না।

publive-image

এই আন্দোলনকে কালিমালিপ্ত করবার জন্য এটা একটা ছক। এটা একটা সামাজিক আন্দোলন ছিল। আরও একটা বিষয় যে সমাজমাধ্যমে বারবার একটা বিষয় উঠে আসছে যে সন্দীপ ঘোষ নাকি সব জানে। তবে তাকে গ্রেফতার কেন করা হচ্ছে না? রাজ্যের পুলিশ কেন তাকে জেরা করেনি? মানুষ কিন্তু এবার আসল সত্যিটা জানতে চাইছে। জনগণের উদ্দেশ্যে আমি বলতে চাই যে আপনারা আপনাদের প্রতিবাদ আরও জোরালো করুন যাতে মেয়েটি বিচার পায় এবং ভবিষ্যতে যেন এরকম আরো অনেক মেয়ের জীবন বেঁচে যায়। রাজনৈতিক কোনো প্রভাব থেকে থাকলে সেটা প্রকাশ্যে আসা উচিত এবং আরজি করের কেউ যদি এই ঘটনার সঙ্গে জড়িত থাকে তবে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া উচিত।"