তৃণমূলের ভয়ে বাড়ি ছাড়েন BJP প্রার্থী! অবশেষে ফিরলেন পরিবার নিয়ে

পঞ্চায়েত ভোটের শুরু থেকেই তৃণমূল-বিজেপি দ্বন্দ্ব চলছে। ভোট শেষ হয়ে যাওয়ার পরেও সেই রেশ কাটেনি। এবার আবার তৃণমূলের গুন্ডাদের ভয়ে বাড়িছাড়া বিজেপি প্রার্থী ফিরলেন বাড়ি।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
bjpcan

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: তৃণমূলের হুমকির জেরে ভোটের গণনা চলাকালীন স্বামী-সন্তানদের নিয়ে বাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছিলেন বিজেপি প্রার্থী। ঘরছাড়া বিজেপি প্রার্থী ও তাঁর পরিবারকে ঘরে ফেরালো জেলা সভাপতি। ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা-১ ব্লকের মাংরুল গ্রাম পঞ্চায়েতের আগরা গ্রামের।

জানা যায়, মাংরুল অঞ্চলের আগরা ২২৩ বুথের বিজেপি প্রার্থী ছিলেন ভারতী দিগার। ভোটের ফলাফলে তৃণমূলের কাছে পরাজিত হয়েছেন ভারতী। অভিযোগ, পঞ্চায়েত ভোটের গণনা চলাকালীনই প্রার্থী ও তাঁর স্বামীকে শাসানি দিয়েছিল তৃণমূলের লোকজন যে ভোটের ফল বেরোলেই দেখে নেওয়া হবে। এমনকি মারধরের হুমকিও দেওয়া হয়েছিল। গণনার দিনই বিজেপি প্রার্থী ভারতী দিগার তাঁর স্বামী স্বপন দিগারসহ দুই মেয়ে ও এক ছেলেকে নিয়ে বাড়ি ছেড়ে অন্যত্র এক আত্মীয়র বাড়িতে আশ্রয় নিয়েছিলেন। কিন্তু বাড়িতে গবাদিপশুসহ হাঁস, মুরগী রয়ে গিয়েছিল। বাড়ি ফিরে সেগুলির খোঁজ মিলছে না বলে দাবি বিজেপি প্রার্থী ও তাঁর স্বামীর।বিজেপি প্রার্থী ও তাঁর পরিবারকে বাড়ি ফেরানোর উদ্যোগ নেন বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলা সভাপতি তন্ময় দাস। 

মঙ্গলবার দুপুর নাগাদ প্রার্থী ও তাঁর পরিবারকে সাথে নিয়ে প্রার্থীর বাড়িতে যান বিজেপির জেলা সভাপতিসহ অন্যান্য নেতৃত্বরা। ঘরছাড়া প্রার্থী ও তাঁর পরিবারকে বাড়িতে ফিরিয়ে দলের কর্মীদের নির্দেশ দেন ওই প্রার্থীর সাথে থাকার জন্য যাতে কোনও আক্রমণের শিকার তিনি বা তাঁর পরিবারের সদস্যরা না হন। পাশাপাশি পুলিশ প্রশাসন ও বিডিওকেও লিখিতভাবে আবেদন জানানোর কথা বলেন প্রার্থীর নিরাপত্তার জন্য। ভোট লুঠ করে তৃণমূলে জিতে তাঁদের প্রার্থীকে বাড়িছাড়া করেছিল এমনও অভিযোগ করেন জেলা সভাপতি তন্ময় দাস। এর আগেও মনোনয়ন জমা দেওয়ার অপরাধে ভারতী দিগারের বাড়িতে পানীয় সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছিল বলে জানান বিজেপির জেলা সভাপতি। খবর পেয়ে ওইদিনই গ্রামে গিয়ে প্রশাসনের সাথে কথা বলে পানীয় জলের সংযোগ না ফেরানোয় ওইদিন সন্ধ্যায় রাস্তা অবরোধ বিক্ষোভে বসেছিলেন জেলা সভাপতি তন্ময় দাসসহ বিজেপির নেতা কর্মীরা। এর জেরে পুনরায় পানীয় জলের সংযোগ ফিরিয়ে দেওয়া হয়েছিল।

সেই ঘটনার পর ভোটে হেরে তৃণমূলের রোষে পড়ে ভয়ে ঘরছাড়া হতে হয় বিজেপি প্রার্থী ভারতী দিগারকে। দলীয় নেতাদের সহযোগিতায় পরিবার নিয়ে বাড়ি ফিরলেন ঘরছাড়া এই বিজেপি প্রার্থী। যদিও বিজেপির তোলা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে শাসকদল তৃণমূল। হেরে গিয়ে বিজেপি এখন প্রার্থীদের নিয়ে ঘরছাড়ার নাটক করছে বলে কটাক্ষ শাসকদলের।