ভেঙে পড়া স্বাস্থ্য ব্যবস্থা লোকাতে তথ্যের হেরফের করছে সরকার! প্রমাণ দিলেন অগ্নিমিত্রা পাল

অগ্নিমিত্রা পাল বলেন, "জুনিয়র ডাক্তারদের প্রতিবাদের কারণে বিনা চিকিৎসায় মৃত রোগীর তালিকা প্রস্তুত করেছে পশ্চিমবঙ্গ সরকার। সেখানে বেসরকারি হাসপাতালে মৃতের নাম নথিভুক্ত করা হয়েছে।

author-image
Tamalika Chakraborty
New Update
agnimitraaa

নিজস্ব সংবাদদাতা: বিজেপি বিধায়িকা অগ্নিমিত্রা পাল টুইট করে বলেন, "জুনিয়র ডাক্তারদের প্রতিবাদের  কারণে  বিনা চিকিৎসায় মৃত রোগীর তালিকা প্রস্তুত করেছে পশ্চিমবঙ্গ সরকার। সেখানে দেখানো হয়েছে, বাঁকুড়ায় একটি নার্সিংহোমে মারা যাওয়া শিবু মালাকারের নাম। এমনকি পরিবার ও হাসপাতাল তার মৃত্যুতে কোনো অবহেলা বা প্রতিবাদ জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে। জুনিয়র ডাক্তারদের অপমান করার জন্য তথ্যের এই স্পষ্ট হেরফের মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের মিথ্যাচারের আরেকটি উদাহরণ। এটি একটি ভেঙে পড়া স্বাস্থ্যসেবা ব্যবস্থার জন্য দায়ী স্থানান্তর করার একটি নির্লজ্জ প্রচেষ্টা।"

জানা যায় শিবু মালাকারের ১১ আগস্ট সিভিয়ার ব্রেন স্ট্রোক হয়। তখন তাঁকে বাঁকুড়া সম্মিলনী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন। সেখানে গত ১৬ অগস্ট পর্যন্ত চিকিৎসাধীন ছিলেন শিবু।  কিন্তু সুস্থ হওয়ার পর তাঁকে ছুটি দেওয়া হয়। বাড়িতে কয়েকদিন থাকার পরেই তাঁকে বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের সঙ্গে শিবু মালাকারের মৃত্যুর কোনও যোগ নেই তা সাফ জানিয়ে দেওয়া হয়েছে পরিবারের তরফে।

 tamacha4.jpeg