ISL-এ মোহনবাগানের সেই ইতিহাস মনে পড়ে? উড়িয়ে দিয়েছিল মুম্বই সিটিকে

ইন্ডিয়ান সুপার লিগ শুরু হওয়ার আগে তারই স্মৃতি ঝালিয়ে নিচ্ছে মোহনবাগান ফ্যানেরা।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
mohun bagan bgh

File Picture

নিজস্ব সংবাদদাতা: ইন্ডিয়ান সুপার লিগের ইতিহাসে এবছরের শুরুতেই নয়া নজির গড়েছিল মোহনবাগান সুপার জায়ান্ট। মুম্বই সিটি এফসি'কে তারা ২-১ গোলে পরাস্ত করেছিল। আর সেইসঙ্গে সমর্থকদের সামনেই জিতে নিয়েছিল লিগ শিল্ডের খেতাব। এবছরের ইন্ডিয়ান সুপার লিগ শুরু হওয়ার আগে তারই স্মৃতি ঝালিয়ে নিচ্ছে মোহনবাগান ফ্যানেরা।

ওই দুর্দান্ত ম্যাচের কথায় এবার আসা যাক। ম্যাচের ২৮ মিনিটের মাথায় বাগানের হয়ে গোলের দরজা খুলে দেন লিস্টন কোলাসো। লিস্টন তাঁর ট্রেডমার্ক বাঁক খাওয়ানো শটেই স্কোরবোর্ড ১-০ করে দিয়েছিলেন। ম্যাচের ৮০ মিনিটে বাগানের হয়ে দ্বিতীয় গোলটা করেন জেসন কামিন্স। মুম্বইয়ের রক্ষণভাগের ব্যর্থতাতেই তিনি সেই গোলটি পেয়েছিলেন। তবে ম্যাচের ৮৯ মিনিটে রং বদলানোর চেষ্টা করেছিলেন লালিয়ানজুয়ালা ছাংতে। তিনি একটা গোল করলেও এই ম্যাচে মুম্বইয়ের পরাজয় আটকাতে পারেনি। ইন্ডিয়ান সুপার লিগ ইতিহাসে সেই প্রথমবার মুম্বই সিটিকে হারায় মোহনবাগান সুপার জায়ান্ট।

7b7UwuNFNI
File Picture

এর আগে আইএসএল টুর্নামেন্টে মুম্বই সিটি এফসি'র বিরুদ্ধে আটটি ম্যাচের মধ্যে ৬ ম্যাচেই হেরে গিয়েছিল মোহনবাগান। তবে সেই দিন তারা আর কোনও ভুল করেনি। গত বছর ডিসেম্বর মাসে মুম্বইয়ে যখন এই দুটো দল একে অপরের বিরুদ্ধে খেলতে নেমেছিল, সেইসময় সবুজ-মেরুন ব্রিগেড ২-১ গোলে পরাস্ত হয়েছিল। সেই ভুল থেকে মেরিনার্সরা শিক্ষা গ্রহণ করেন। আর ফাইনালে সেই প্রতিশোধের ম্যাচে মোহনবাগান সেই শিক্ষারই প্রতিদান দেয়। এই জয় বাগান সমর্থকদের হৃদয়ে যে চির অক্ষত হয়ে থাকবে, তা বলা যেতেই পারে।

109833199
File Picture

এই ম্যাচের শেষে গত ইন্ডিয়ান সুপার লিগের পয়েন্ট টেবিলে মোহনবাগান শীর্ষস্থানে উঠে আসে। তারা ২২ ম্যাচে মোট ৪৮ পয়েন্ট সংগ্রহ করে। আর সেইসঙ্গে ১ পয়েন্টে টেক্কা দেয় মুম্বই সিটি এফসিকে। এখানেই শেষ নয়, ওই শিল্ড জয়ের পাশাপাশি আইএসএল টুর্নামেন্টের ডিফেন্ডিং নক-আউট চ্যাম্পিয়ন এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলার ছাড়পত্রও হাসিল করে নেয় মোহনবাগান সুপার জায়ান্ট।

গত বারের ওই সাফল্য বাগান সমর্থকদের আনন্দ যে দ্বিগুণ করে দিয়েছিল, তা নিঃসন্দেহে বলা যেতেই পারে।