আইএসএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি গোলদাতা কে জানেন? তার গোল সংখ্যা চমকে দেবে আপনাকে

আইএসএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি গোলদাতা কে জানেন?

author-image
Aniket
New Update
Bartholomew Ogbeche

File Picture

নিজস্ব সংবাদদাতা: ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে আইএসএল-এর নতুন অধ্যায়। বাংলা তথা দেশের অন্যতম জনপ্রিয় খেলা ফুটবল। ইন্ডিয়ান সুপার লিগ একটি ভারতীয় পেশাদারী ফুটবল প্রতিযোগিতা ও ভারতীয় ফুটবল পিরামিডে সর্বোচ্চ স্থানাধিকারী ফুটবল লিগ। সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ডিসেম্বর মাস পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে কলকাতার সল্টলেক স্টেডিয়ামেই। প্রথম ম্যাচে মাঠে নামবে মোহনবাগান। তাদের বিপরীতে খেলবে মুম্বাই সিটি। ৮৪ টি ম্যাচের কথা এখনও পর্যন্ত ঘোষণা করা হয়েছে আইএসএল-এর তরফে। তবে জানেন কি আইএসএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি গোলদাতা কে? আইএসএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি গোলদাতা বার্থলোমিউ ওগবেচে।

Bartholomew Ogbeche - Wikipedia

তিনি ৬৩ টি গোল করে আইএসএল-এর ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার মুকুট মাথায় নিয়ে অবস্থান করছেন এখনও পর্যন্ত। উল্লেখ্য, বার্থলোমিউ ওওগবালর ওগবেচে একজন নাইজেরিয়ান পেশাদার ফুটবলার।

Bartholomew Ogbeche is the key to unlock Kerala Blasters' troubles

তিনি একজন স্ট্রাইকার হিসেবে খেলেন। ফ্রান্সে প্যারিস সেন্ট জার্মেই এর সাথে তার ক্যারিয়ার শুরু করেনবা র্থলোমিউ ওওগবালর ওগবেচে। এরপর, তিনি সংযুক্ত আরব আমিরাত, স্পেন, গ্রীস, ইংল্যান্ড, নেদারল্যান্ডস এবং ভারতে তার ক্লাব ফুটবল খেলেছেন। তিনি ইন্ডিয়ান সুপার লিগে হায়দ্রাবাদের হয়ে সর্বোচ্চ স্কোরার এবং অতীতে নর্থইস্ট ইউনাইটেড এবং কেরালা ব্লাস্টার্সের হয়ে সর্বোচ্চ স্কোরার পজিশনও অধিষ্ঠিত করেছেন। এছাড়াও ওগবেচে ২০০২ বিশ্বকাপে নাইজেরিয়ার প্রতিনিধিত্ব করেছিলেন। চলতি বছর কোনও খেলোয়াড় গোল করার ক্ষেত্রে তাকে ছাড়িয়ে যেতে পারেন কিনা তাই দেখার। তার জন্য অপেক্ষা আর কয়েক দিনের, তারপরেই শুরু হতে চলেছে জনপ্রিয় ইন্ডিয়ান সুপার লীগ।