কলকাতার ফুটবল প্রেমীদের কথা মাথায় রেখে বিশেষ ব্যবস্থা নিল মেট্রোরেল দফতর, বিশেষ দিলে চলবে বিশেষ এই মেট্রো

কলকাতার ফুটবল প্রেমীদের কথা মাথায় রেখে বিশেষ মেট্রো রেল চালানোর সিদ্ধান্ত মেট্রো রেল দপ্তরের। আইএসএল চলাকালীন যাতায়াতের সুবিধার জন্য বিশেষ মেট্রো রেল চলবে ফুটবলপ্রেমীদের জন্য।

author-image
Debapriya Sarkar
New Update
Metro rail

নিজস্ব প্রতিবেদন : চলতি মাস থেকে শুরু হচ্ছে ফুটবল টুর্নামেন্ট আইএসএল।কলকাতার ফুটবলপ্রেমীদের কথা মাথায় রেখে মেট্রো রেল বিশেষ ব্যবস্থা নিয়েছে। আইএসএল-এর ম্যাচগুলির সময় বিশেষ ট্রেনের সার্ভিস চালু করা হয়েছে, যাতে দর্শকরা সহজে স্টেডিয়ামে পৌঁছাতে পারেন। মেট্রোর স্টেশনগুলিতে বিশেষ ফেস্টিভাল সাজানো হয়েছে, এবং ফুটবল সম্পর্কিত বিভিন্ন কার্যক্রম ও শোও অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে কলকাতার ফুটবল সংস্কৃতিকে আরও প্রাণবন্ত করে তোলা হবে।

Metro rail

আইএসএলের দ্বিতীয় ম্যাচ ২৩ সেপ্টেম্বর যুবভারতীতে অনুষ্ঠিত হবে, যেখানে মোহনবাগান নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে মাঠে নামবে। ম্যাচের পরে সমর্থকদের সুবিধার জন্য কলকাতা মেট্রো বিশেষ পরিষেবা ঘোষণা করেছে। রাত ১০.১৫ নাগাদ সল্টলেক স্টেডিয়াম থেকে মেট্রো শিয়ালদা যাওয়ার জন্য ছাড়বে, ফুলবাগান স্টেশনেও স্টপ করবে। এই বিশেষ মেট্রো পরিষেবা শুধু ২৩ তারিখ নয়, বরং আগামী মাসগুলিতে কলকাতার ম্যাচ ডে-গুলিতেও চলবে।

মেট্রোর বিজ্ঞপ্তি অনুযায়ী, চলতি মাসের ২৩, ২৭, অক্টোবরের ৫ ও ১৯, নভেম্বরের ৯, ২৩, ২৯ ও ৩০, এবং ডিসেম্বরের ১২, ১৪, ১৭ ও ২১ তারিখে এই বিশেষ পরিষেবা থাকবে। আইএসএল কর্তৃপক্ষ এই বছরের ম্যাচগুলির সূচি অনুযায়ী, বিশেষ মেট্রো পরিষেবা চালানোর ঘোষণা করেছে। সমর্থকদের সুবিধার জন্য, ম্যাচ শেষে যাতে ফিরে যেতে সমস্যা না হয়, সেই উদ্দেশ্যেই এই ব্যবস্থা।

Metro rail

তবে এই ব্যবস্থা নতুন কিছু নয়। এর আগেও ক্রিকেট বা কেকেআরের ম্যাচের জন্য বিশেষ মেট্রো চালানো হয়েছে। ক্রীড়াপ্রেমীরা এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন, যা কলকাতার ক্রীড়াসংস্কৃতিকে আরও প্রাণবন্ত করবে।