সাতক্ষীরার যশোরেশ্বরী কালীমন্দির থেকে চুরি মোদির পরানো সোনার মুকুট, তদন্তে বাংলাদেশ পুলিশ

বাংলাদেশের সাতক্ষীরার যশোরেশ্বরী কালীমন্দির থেকে চুরি হয়েছে নরেন্দ্র মোদির পরানো সোনার মুকুট। ভারতীয় দূতাবাস বাংলাদেশের সরকারকে ঘটনার সুষ্ঠু তদন্তের অনুরোধ জানিয়েছে।

author-image
Debapriya Sarkar
New Update

নিজস্ব প্রতিবেদন : বাংলাদেশে হাসিনা সরকারের পতনের পর থেকে সংখ্যালঘু হিন্দুদের উপর অত্যাচারের খবর সামনে এসেছে। সম্প্রতি দুর্গা পুজোর সময় শান্তি বজায় রাখার বার্তা দিয়ে মহম্মদ ইউনূস জানিয়েছেন ধর্ম নিরপেক্ষতার গুরুত্ব। তবে এ সময়ে এল চাঞ্চল্যকর একটি খবর। সাতক্ষীরার শ্যামনগর উপজেলার যশোরেশ্বরী কালীমন্দির থেকে দেবীর মাথার মুকুট চুরি হয়েছে।

publive-image

বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে এই চুরির ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, এই মুকুটটি ২০২১ সালে বাংলাদেশ সফরে নরেন্দ্র মোদি কালী প্রতিমার মাথায় পরিয়ে দিয়েছিলেন। মন্দিরের সিসিটিভি ফুটেজ দেখে পুলিশ চোরকে খুঁজে বের করার চেষ্টা করছে। ভারতীয় দূতাবাসও বাংলাদেশ সরকারকে তদন্তের জন্য অনুরোধ করেছে।

publive-image

বাংলাদেশের সাতক্ষীরা যশোরেশ্বরী কালী মন্দিরটি ৫১ শক্তিপীঠের অন্যতম, যা প্রায় ৪০০ বছর পুরানো। এই মন্দির এক সময় প্রায় ধ্বংসস্তুপে পরিণত হয়েছিল, কিন্তু হাসিনা সরকারের উদ্যোগে এর সংস্কার হয়। প্রধানমন্ত্রী মোদি যখন এই মন্দিরে পূজা দেন, তখন তিনি একটি সোনার মুকুট এবং একটি শাড়ি দেবীর উদ্দেশ্যে নিবেদন করেন। এখন সেই মুকুটটি খুঁজে পাওয়া যাচ্ছে না, যা ভারতবাসীর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।