BIG BREAKING: কংগ্রেসে যোগ দিচ্ছেন ভিনেশ ফোগাট? ছবি এল সামনে

বিজেপিকে পাল্টা আঘাত এই কুস্তিগীরের।

author-image
Anusmita Bhattacharya
New Update
113016335

নিজস্ব সংবাদদাতা: কুস্তিগীর বজরং পুনিয়া এবং ভিনেশ ফোগাট বুধবার, ৪ সেপ্টেম্বর, দিল্লিতে কংগ্রেস সাংসদ এবং লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর বাসভবনে গিয়ে তার সাথে দেখা করেন। হরিয়ানার বিধানসভা নির্বাচনের আগে রাহুল গান্ধীর সাথে সাক্ষাতকে কেন্দ্র করে ভিনেশ এবং বজরং পুনিয়ার কংগ্রেসের টিকিটে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জল্পনা বেড়ে গেল। রাহুল গান্ধীর সঙ্গে দেখা করার পর দুজনেই জাতীয় রাজধানীতে কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপালের বাসভবনে যান।

 

হরিয়ানা বিধানসভা নির্বাচনের আগে, রাজনৈতিক হাওয়া ইঙ্গিত দিচ্ছিল যে কুস্তিগীর ভিনেশ ফোগাট এবং বজরং পুনিয়া কংগ্রেসের টিকিটে রাজ্য থেকে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। ভোটের প্রার্থী ঘোষণার আগেই কংগ্রেস হাইকমান্ডের সঙ্গে দেখা করে ফেললেন দুজনেই।

vinesh-phogat-disqualified

কুস্তিগীর ভিনেশ ফোগাট, বজরং পুনিয়া এবং সাক্ষী মালিক দিল্লির যন্তর মন্তরে প্রতিবাদ করেছিলেন প্রাক্তন রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে। সেই প্রতিবাদের সময়, কুস্তিগীররা বিজেপির কাছ থেকে খুব বেশি সমর্থন পাননি তারা যার ফলে ভিনেশ এবং বজরং- এর মধ্যে ওই দলের প্রতি অসন্তোষ বাড়তে থাকে।

NHTE

সম্প্রতি প্যারিস অলিম্পিকেও স্পটলাইটে ছিলেন ভিনেশ ফোগাট। ৬ আগস্ট, তিনি ৫০ কেজি ফ্রিস্টাইল রেসলিং বিভাগের ফাইনালে তার স্থান নিশ্চিত করতে এক দিনে টানা তিনটি ম্যাচ জিতেছেন। তবে শেষমেশ ১০০ গ্রাম বেশি ওজন হওয়ার কারণে ফাইনালের ঠিক আগে তাকে অযোগ্য ঘোষণা করে দেওয়া হয়েছিল। এরপর নানা মহলে হয় এর বিরুদ্ধে প্রতিবাদ।

vinesh olympic