পয়লা বৈশাখে ৪ দিন ছুটি? এই জায়গা ঘুরে আসুন, মন ফুরফুরে হবে

টানা ৪ দিন ছুটি পাচ্ছেন এবার? ঘুরতে আসতে পারেন বাংলার মধ্যে তিন সুন্দর স্থান থেকে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
650x323_BP5_Main_3

নিজস্ব সংবাদদাতা: আগামী ১১ এপ্রিল ইদ-উল-ফিতর। এই দিন অনেকেরই ছুটি। দিনটি পড়েছে বৃহস্পতিবার। এর পরের দিন শুক্রবার অফিস থেকে একটা ছুটি নিলেই টানা চারদিন ছুটি পেয়ে যাবেন। ঘুরে আসতে পারেন কাছে পিঠে কোনও জায়গা থেকে। কিন্তু যাবেন কোথায়?

১. ডুয়ার্স - একটু শীতল ও পাহাড়ি পরিবেশ হিসেবে ডুয়ার্স আপনার জন্য সেরা জায়গা হতে পারে। দর্শনীয় স্থানগুলির মধ্যে রকি আইল্যান্ড, লালিগুরাস ঘোরা ঝালং, চাপরামারি, রাজাভাতখাওয়া, বিন্দু, হাসিমারা, গোঁরবাতান, ঝালং, মূর্তি, সুনতালেখোলা, সামসিং, হনুমান মন্দির, গজলডোবা, বক্সা টাইগার রিসার্ভ, বক্সা ফোর্ট, গরুমারা জাতীয় উদ্যান, চেলসা, জলদাপাড়া জাতীয় উদ্যানের মতো চমৎকার কিছু জায়গা রয়েছে।

২. মৌসুনি আইল্যান্ড - যারা সমুদ্র ভালবাসেন, তাদের জন্য একটি দারুণ বিকল্প মৌসুনি আইল্যান্ড। থাকতে হবে তাঁবুর ভিতর। তাঁবুর সঙ্গেই পাবেন খাওয়াদাওয়ার বন্দোবস্ত। প্যাকেজ মিলিয়ে প্রতি রাতে অন্তত ১০০০ টাকা মাথা পিছু খরচ হতে পারে।

Mousuni Island – Unique Destinations

৩. বাঁকুড়া - লাল মাটির দেশে এই গরমে কেন যাবেন? কারণ রাঢ়বঙ্গের এই স্থানের গরমে কলকাতার মতো প্যাচপ্যাচে ঘাম হবে না। অন্যতম দর্শনীয় স্থান বিষ্ণুপুরের বিভিন্ন স্থাপত্য। রাজা মল্লের দলমাদল কামান, টেরাকোটার মন্দির যুগের পর যুগ ধরে এই অঞ্চলের অন্যতম দর্শনীয় বস্তু। এছাড়াও টেরাকোটার নানা শিল্পকর্ম ভালো লাগবে।

Bishnupur (Bankura) Travel Guide | Bishnupur (Bankura) Tourism - KAYAK