কেন্দ্রের টাকা নিয়ে দুর্নীতি করছে রাজ্য সরকার!

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, হিমাচল প্রদেশের অবস্থা সম্পর্কে মন্তব্য করলেন বিজেপির মুখপাত্র অঙ্কন দত্ত।

author-image
Shroddha Bhattacharyya
New Update

নিজস্ব সংবাদদাতা: এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, হিমাচল প্রদেশের অবস্থা সম্পর্কে, বিজেপির মুখপাত্র অঙ্কন দত্ত বলেছেন, "হিমাচল প্রদেশের কংগ্রেস সরকার বা কেরালার বাম সরকার, বৈজ্ঞানিক গ্যাজেটের মাধ্যমে প্রাকৃতিক দুর্যোগের আর্লি ওয়ার্নিং, কেন্দ্রীয় সরকার এই দুই সরকারকেই জানিয়েছিল। কিন্তু দু'টি সরকারই এই ওয়ার্নিং-এর দিকে কর্ণপাত করেনি।

publive-image

এর ফলে কেরালায় ১০০ জন মারা গেছে এবং হিমাচল প্রদেশের খুব খারাপ অবস্থা। হিমাচল প্রদেশের মান্ডিতে ধস নেমেছে এবং বাংলার বহু পর্যটকও সেখানে নিখোঁজ হয়েছে। এটা অত্যন্ত উদ্বেগের বিষয়। বিজেপির যিনি সংসদ কঙ্গনা রানাওয়াত তিনি এই বিষয়ে কাল লোকসভায় বক্তব্য রেখেছেন। কিন্তু আমার বক্তব্য হলো যে কেন্দ্রীয় সরকার যে ১৬০০ কোটি টাকা হিমাচল প্রদেশকে প্রাকৃতিক বিপর্যয়ের জন্য দিয়েছে সেটা কোথায় ব্যবহার করা হলো? ইন্ডি জোটের সরকার কেন্দ্র টাকা দিচ্ছে না বলে গান গায় এবং কেন্দ্র টাকা দিলে সেই টাকা নিয়ে দুর্নীতি করে।

publive-image

কিন্তু এই জোট কেন্দ্রের সহযোগিতার কাজ এবং কেন্দ্র টাকা দিলে সেই টাকা দিয়ে কেন কাজ করে না সেটা বুঝতে পারছি না। আমরা আগেও দেখেছি, যখন হিমাচল প্রদেশে এই ধরনের প্রাকৃতিক বিপর্যয় হতো তখন উদ্ধার কার্যে তৎপরতা লক্ষ্য করা যেত এবং মুখ্যমন্ত্রী অন গ্রাউন্ড থাকতেন। এখন মুখ্যমন্ত্রী সিমলায় বসে বৈঠক করছেন এবং কোনও মন্ত্রীর সদিচ্ছা হচ্ছে না ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে পরিদর্শন করার। এর থেকেই বোঝা যায় এই জোটের সরকারের কোন ইচ্ছে নেই মানুষের পাশে দাঁড়াবার এবং মানুষের জন্য কাজ করার।

Adddd