পুজোর আড্ডা জমুক জমজমাট স্ন্যাকস্‌-এ, রইলো রেসিপি

রইলো সেরকমই কিছু আমিষ-নিরামিষ স্ন্যাকসের রেসিপি। 

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
Bengali-Food-1600x747

File Picture

নিজস্ব সংবাদদাতা: পুজোর চারদিন অনেকের বাড়িতেই গেট টুগেদার থাকে। অতিথি সমাগম লেগেই থাকে। কিংবা বন্ধুবান্ধবদের নিয়েও আড্ডা হয় এই কয়েকটা দিন। আর সেই জন্যেই পুজোর কয়েকদিন আড্ডা জমাতে চায় চা এবং মুখরোচক টা। আপনাদের জন্যে রইলো সেরকমই কিছু আমিষ-নিরামিষ স্ন্যাকসের রেসিপি। 

ফিশ পপারস – 

উপকরণ – চপড্‌ ভেটকি, পেঁয়াজ কুচি (বড় সাইজের ১টি), ম্যাশড্‌ আলু (মাঝারি সাইজের ১টি), চিজ (৪০ গ্রাম), নুন, গোলমরিচ গুঁড়ো, ড্রাই থাইম, বিস্কুট ক্রাম্ব, ডিম ১টি, ময়দা (২ চা চামচ), সাদা তেল।  

প্রণালী – ভেটকি মাছ, পেঁয়াজ, আলু, চিজ, নুন, গোলমরিচ গুঁড়ো এবং ময়দা একসাথে মেখে নিন। এরপর নিজের পছন্দের মতো শেপ দিয়ে কিছুক্ষণের জন্যে ডিপ ফ্রিজে রেখে দিন। এবার তেল গরম হতে দিন। ডিম ফেটিয়ে সেই ফিশ পপারস গুলি ডিমে চুবিয়ে তারপর ক্রাম্বের সাথে মিশিয়ে ভেজে নিন। আপনার গরমাগরম ফিশ পপারস তৈরি।

fish-poppers
File Picture

দুধিয়া কাবাব – 

উপকরণ – পনীর, দুধ, খোয়াক্ষীর, ক্রিম, চিজ, নুন, চিনি, এলাচ গুঁড়ো, গরম মশলা গুঁড়ো, কাজুবাদাম, ঘি, কিশমিশ, পেস্তা, কর্নফ্লাওয়ার। 

প্রণালী – পনীর, চিজ, খোয়াক্ষীর গ্রেট করে নিয়ে তার মধ্যে অল্প দুধ, ক্রিম ও বাকি উপকরণ মিশিয়ে বেশ খানিকক্ষণ ভালো করে মাখুন। পুরো মসৃণ মাখা হয়ে গেলে টিক্কার আকারে গড়ে নিন। এবার তাওয়ায় ঘি দিয়ে এপিঠ-ওপিঠ করে ভেজে নিন। 

dudh-kebab
File Picture