নিজস্ব সংবাদদাতা: প্রতি বছরের শুরুতে নতুন বছরের রেজোলিউশন নিবন্ধগুলির একটি নতুন তরঙ্গ নিয়ে আসে, সবগুলিই রেজোলিউশনগুলি টেকসই কিনা, যদি সেগুলি মূল্যবান হয় এবং সেগুলি রাখার সর্বোত্তম উপায়গুলি নিয়ে একটি নতুন নতুন পদক্ষেপের প্রস্তাব দেয়৷ আমরা সেই বিতর্কে যোগ দিতে যাচ্ছি না। পরিবর্তে, আমরা আপনাকে নতুন বছরের সেরা রেজোলিউশন এবং 2024 সালের ভোক্তা প্রবণতা সম্পর্কে জানাব।
১. মানুষ তাদের জীবনকে সমৃদ্ধ করার নতুন উপায় খুঁজছে: রেজোলিউশন র্যাঙ্কিংয়ে আরোহণ করা অন্যান্য লক্ষ্যগুলি হল একটি নতুন দক্ষতা বা শখ শেখা, একটি নতুন চাকরি বা কর্মজীবন শুরু করা এবং ভালবাসা খুঁজে পাওয়া। যদিও কর্মীরা অগত্যা চাকরি ছেড়ে যাচ্ছেন না, তারা এটির জন্য পরিকল্পনা করার জন্য যথেষ্ট ক্ষমতাবান বোধ করেন। কোম্পানির লক্ষ্য হওয়া উচিত তাদের কর্মীদের স্টেকহোল্ডারদের মতো অনুভব করা, বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো বাজারে। Gen Z এছাড়াও একটি নতুন চাকরি শুরু করতে এবং ভালবাসা খুঁজে পেতে চায়, তাই তারা 2024 সালে লক্ষ্য করার জন্য ডেটিং অ্যাপ এবং নিয়োগের সাইটগুলির জন্য একটি মূল বাজার হবে। এর বাইরে, Gen Z স্ক্রোল করতে এবং টিভি কম দেখতে চাওয়ার জন্য ব্যস্ত- এটি একটি লক্ষণ যে তারা তাদের সময়কে আরও উত্পাদনশীলভাবে ব্যবহার করতে এবং ফোকাস ফিরে পেতে চায়। স্বাস্থ্যকর অভ্যাস এবং আইআরএল (বাস্তব জীবনে) অভিজ্ঞতাকে উৎসাহিত করে এমন অ্যাপগুলি এই প্রজন্মের মধ্যে জনপ্রিয় হতে পারে, বিশেষ করে যখন এটি প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে আসে।
২. ভোক্তারা ওজন কমানোর চেয়ে সামগ্রিক সুস্থতাকে অগ্রাধিকার দিচ্ছে: এই বছর, মানসিক স্বাস্থ্যের উপর ফোকাস করা পশ্চিমা বাজারগুলিতে ভোক্তাদের অগ্রাধিকার তালিকায় ওজন হ্রাসকে ছাড়িয়ে গেছে। 2020 সালে আমরা রেজোলিউশন ট্র্যাক করা শুরু করার পর থেকে এটি আসলে প্রথমবার ঘটেছে। আরও স্বাস্থ্যকর খাবার খাওয়া নতুন বছরের রেজোলিউশনের জন্য ওজন কমানোর চেয়ে সর্বদা উচ্চ স্থান পেয়েছে, যা দেখায় যে ভোক্তাদের তাদের স্বাস্থ্যের প্রতি মোটামুটি সামগ্রিক মনোভাব রয়েছে। তবুও, স্বাস্থ্যের ধারণাগুলি সর্বদা পাল্টাতে থাকে, US/UK ভোক্তাদের দুই-তৃতীয়াংশ বলে যে 'স্বাস্থ্যকর' হওয়ার অর্থ কী তা গত দশকে পরিবর্তিত হয়েছে, যে কারণে আমাদের পরবর্তী পয়েন্ট আপনাকে অবাক করে দিতে পারে।