প্যারালিম্পিয়ানদের সঙ্গে সাক্ষাৎ মোদীর

প্যারালিম্পিক কমিটি অব ইন্ডিয়ার প্রধান দেবেন্দ্র ঝাঝরিয়া।আগের সব রেকর্ড চুরমার করে দিয়ে এবারই সবচেয়ে বেশি পদক জিতেছে ভারত। ঝুলিতে ঢুকেছে ২৯টি পদক। সোনা এসেছে ৭টি

author-image
Shreyashree Banerjee
New Update
modiiok.jpg

নিজস্ব সংবাদদাতা: প্যারিসে প্যারালিম্পিক্সের জয়ী অ্যাথলিটদের সঙ্গে বৃহস্পতিবার দেখা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।বৃহস্পতিবার দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে আমন্ত্রিত ছিলেন প্যারালিম্পিয়ানরা। সেখানে পদকজয়ীদের সঙ্গে আলাদা করে কথা বলেছেন প্রধানমন্ত্রী। সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী মনসুখ মাণ্ডব্য, প্যারালিম্পিক কমিটি অব ইন্ডিয়ার প্রধান দেবেন্দ্র ঝাঝরিয়া।আগের সব রেকর্ড চুরমার করে দিয়ে এবারই সবচেয়ে বেশি পদক জিতেছে ভারত। ঝুলিতে ঢুকেছে ২৯টি পদক। সোনা এসেছে ৭টি। দেশে ফেরার পরই তাঁদের জন্য বড় আর্থিক পুরস্কার ঘোষণা করেছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী মনসুখ মাণ্ডব্য। এবার তাদের সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রী।

 

সোনাজয়ী জ্যাভলিন তারকা নভদীপ সিং, তিরন্দাজ অবনী লেখারা, শুটার শীতল দেবীও ছিলেন এদিন।প্যারালিম্পিকে সারা বিশ্বের নজর কেড়েছিলেন শীতল দেবী। মেয়েদের কমপাউন্ড ওপেন র‍্যাঙ্কিং রাউন্ডে শীতল দেবী স্কোর করেছিলেন ৭০৩ পয়েন্ট। এই মুহূর্তে বিশ্বে দুই হাতহীন একমাত্র তিরন্দাজ তিনি। শীতল দেবীর পাশাপাশি অবনী লেখারাও প্রধানমন্ত্রীকে উপহার দিয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে জ্যাভলিন থ্রোয়ার নভদীপ দেখা করেন। জ্যাভলিনে সোনা জিতেছিলেন নভদীপ। তাঁর সঙ্গে কথা বলার সময় মাটিতে বসে পড়েছিলেন মোদী। পদকজয়ীদের সঙ্গে হাসিখুশি মেজাজে কথা বলতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে।