উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ, খুশি কোচবিহার

author-image
Harmeet
New Update
উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ, খুশি কোচবিহার

 দেবাশিস বিশ্বাস, কোচবিহারঃ  উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান করা হল প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে। নবান্ন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে, উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদকে ঢেলে সাজানোর জন্য কিছু পদের পরিবর্তন করা হল। সেখানেই রবীন্দ্রনাথ ঘোষকে চেয়ারম্যান হিসাবে ঘোষণা  করা হয়।

 

এছাড়াও  উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান করা হয়েছে প্রাক্তন মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মণ ও সাবিত্রী মিত্রকে। ওই পর্ষদের কমিটিতে রয়েছেন জামেস কুজুর (আলিপুরদুয়ার), ফজলে করিম মিয়া( কোচবিহার তুফান গঞ্জ), জনাব হামিদুল রহমান(উত্তর দিনাজপুর), কল্পনা কিস্কু ( দক্ষিন দিনাজপুর), মিতালি রায় (জলপাই গুড়ি), প্রতিভা সিংহ (মালদা), বিজয় চন্দ্র বর্মণ( জলপাইগুড়ি), রঞ্জন সরকার( দার্জিলিং), গৌতম দাস ( দক্ষিন দিনাজপুর)।

রবিবাবু পুনরায় পর্ষদের চেয়ারম্যান হওয়াতে খুশির হাওয়া কোচবিহারে। কারণ কোচবিহার জেলায় উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের ৭২  টি প্রকল্প কার্যত অচল হয়ে পড়েছিল। আবার সেগুলি সচল এবং সম্পূর্ণ হবে এই আশায় বুক বাঁধছে কোচবিহারের মানুষ।

প্রসঙ্গত, ২১ এর বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ হেরে গিয়েছিলেন। সেই কারনে ওই দপ্তর কাউকে না দিয়ে মুখ্যমন্ত্রী তাঁর নিজের হাতেই রেখেছেন। তারপর ২১ এর নির্বাচনে জয়ী হওয়ার পর মমতা বন্দোপাধ্যায় উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদকে ঢেলে সাজাতে ওই পর্ষদের চেয়ারম্যান করলেন প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে।