'জয় সংবিধান' বলে সংসদ কাঁপিয়ে সংবিধানের হত্যা!

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, সংবিধান হত্যা দিবস পালন করার সম্পর্কে মন্তব্য করলেন বিজেপির মুখপাত্র অঙ্কন দত্ত।

author-image
Shroddha Bhattacharyya
New Update

নিজস্ব সংবাদদাতা: এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, সংবিধান হত্যা দিবস পালন করার সম্পর্কে, বিজেপির মুখপাত্র অঙ্কন দত্ত বলেছেন, "কংগ্রেস আমলে ইন্দিরা গান্ধীর সময় জরুরি অবস্থা ঘোষণা করে যেভাবে বিরোধী রাজনৈতিক দলের কর্মী, দেশের সংবাদ মাধ্যম, দেশের গণতান্ত্রিক অধিকার, দেশবাসীর গণতান্ত্রিক চেতনা-মর্যাদা এবং সাংবিধানিক অধিকারকে হনন করা হয়েছিল এবং দেশের সংবিধানকে দেশের আইনসভায় আলোচনা ছাড়াই রাতারাতি পাল্টে ফেলা হয়েছিল, সেই স্বৈরতান্ত্রিক অগণতান্ত্রিক যে কালো অধ্যায় ভারতবর্ষ দেখেছিল, সেটাকে স্মরণে রেখে দিনটি পালন করা হবে। স্বাধীনতার পর আমরা পরিবারতন্ত্রকে রাজতন্ত্র রূপে দেখেছিলাম।

publive-image

বিভিন্ন এলাকাভিত্তিক, কোথাও মমতা পরিবার, কোথাও লালু পরিবার-আমরা আজও দেখে চলেছি। গণতান্ত্রিক চেতনাকে যেভাবে হত্যা করা হয়েছিল, সেটিকে স্মরণে রেখে ভারতবর্ষের মানুষের গণতন্ত্রের ঐতিহ্যকে আরও একবার তুলে ধরার জন্য, জরুরি অবস্থা জারি করে রাজ্য সরকারগুলিকে যেভাবে ভেঙে ফেলা হয়েছিল, এই ইতিহাসের পুনরাবৃত্তি যেন কোনও সরকারই না করে, তার জন্যই সরকার এই দিনটির ঘোষণা করেছে।

publive-image

যারা 'জয় সংবিধান' বলে সংসদ কাঁপাচ্ছে, তারাই সংবিধানের হত্যা বারংবার এই দেশের বুকে করেছে। তাই সংবিধানের মর্যাদা রক্ষার জন্য এই দিনটিকে ঐতিহাসিকভাবে পালন করা উচিত।"

Adddd