রিলের ‘বীর সভারকর’ কি ছাপ রাখতে পারলেন ভারতীয়দের মনে!

বহু বছর ধরেই এই ছবির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন রণদীপ।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
fsdfrdgyt.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: মুক্তি পেয়েছে রণদীপ হুডা অভিনীত ছবি ‘স্বতন্ত্র বীর সভারকার’-এর ট্রেলার। বিনায়ক দামোদর সভারকারের উপর ভিত্তি করে নির্মিত ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন রণদীপ হুডা। অভিনয়ের পাশাপাশি তিনি এই সিনেমাটির পরিচালনা ও প্রযোজনাও করেছেন। বহু বছর ধরেই এই ছবির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন রণদীপ। অবশেষে প্রকাশ্যে এল ছবির ট্রেলার।

রণদীপ সেই মহান নেতার গল্প নিয়ে এসেছেন, যিনি ভারতকে স্বাধীনতা দিতে সামনে থেকে লড়াই করেছেন। যদিও সেই ইতিহাস সম্পর্কে খুব কম মানুষই সচেতন। এই ছবিতে দেখানো হয়েছে কীভাবে সভারকর অখণ্ড ভারতের জন্য লড়াই করেছিলেন। কীভাবে তিনি ভারতকে স্বাধীন করার জন্য তাঁর নিজের সেনাবাহিনী গড়ে তুলেছিলেন এবং কীভাবে তিনি ব্রিটিশদের ভারত থেকে তাড়ানোর জন্য সর্বাত্মক চেষ্টা করেছিলেন। আর এই সবকটি ভূমিকায় খুব অনবদ্য ভাবে তুলে ধরেছেন রণদীপ হুডা।

এবার এক ঝলকে দেখে নিন সেই ট্রেলার -

বীর সভারকারের চরিত্রে রণদীপ হুডা সম্পূর্ণ ন্যায় করেছেন। ট্রেলার দেখলেই বোঝা যায় যে তিনি এই চরিত্রে অভিনয় করেননি, বরং এটি যাপন করেছেন। রণদীপ প্রতিটি দৃশ্যেই হয়ে উঠেছেন স্বাধীনতার জন্য প্রাণপণ লড়াই করা সভারকর। ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অঙ্কিতা লোখান্ডে। তাঁকে সভারকারের স্ত্রী যমুনাবাইয়ের ভূমিকায় দেখা যাচ্ছে। নিজের পারফরম্যান্সে মুগ্ধ করেছেন অঙ্কিতা নিজেও। ‘স্বতন্ত্র বীর সভারকার’ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ২২ মার্চ।