জানেন অভিমানী সোনু কেকে-র উদ্দেশ্যে কী বললেন ?

গত বছরের মে মাসে কেকে কলকাতায় একটি অনুষ্ঠান করতে এসে আচমকাই অসুস্থ হয়ে পড়েন। পরবর্তীতে তিনি প্রয়াত হন। তিনি বলিউডের একাধিক হিট এবং আইকনিক গান উপহার দিয়েছেন।

author-image
Adrita
New Update
দ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ Kk ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ, যার টলটলে কণ্ঠস্বর। কিশোর দা-র মতো তিনি যে কোনো গান গাইলে কেউ তার সঙ্গে তাল মেলাতে পারবে না। তিনি গত হয়েছেন, দেখতে দেখতে বছর পার করে গিয়েছে। তবে তিনি না থেকেও ভীষণ ভাবে তাঁর ভক্তদের মনে থেকে গিয়েছেন তাঁর গানের মাধ্যমেই। সম্প্রতি তাঁকে নিয়ে কথা বলতে শোনা গেল আরেক বিখ্যাত বলিউড গায়ক এবং তাঁর সহকর্মী সোনু নিগমকে। 

hiring.jpg

কেকে কোনওদিন কোনও প্রথাগত শিক্ষা পাননি গানের জন্য। তা সত্বেও বলিউড ইন্ডাস্ট্রিতে তিনি যে কেবল তাঁর জায়গা পাকা করেছিলেন সেটাই নয়, বিভিন্ন ধরনের গান গেয়ে সকলের মন জিতে নিয়েছিলেন। গানের প্রথাগত শিক্ষা না থাকা সত্বেও যে এতদূর এগোনো যায়, নাম করা যায় সেটা কেকে। একই সঙ্গে কেকে সব সময় তাঁর ব্যক্তিগত জীবনকে লাইমলাইট থেকে দূরে রাখতেন বা চেষ্টা করতেন। ব্যক্তিগত জীবন সেভাবেই কাটাতেন। তাঁর আকস্মিক মৃত্যুতে সকলেই স্তম্ভিত হয়ে গিয়েছিলেন। অনেকেই মেনে নিতে পারেননি তাঁর চলে যাওয়া। সম্প্রতি সেই বিষয়ে কথা বললেন সোনু। 

সোনু নিগম এবং কেকে খুব ভালো বন্ধু ছিলেন। সম্প্রতি তিনি তাঁদের সেও বন্ধুত্ব প্রসঙ্গেই কথা বললেন। সোনু জানান তাঁরা দুজনেই এই ইন্ডাস্ট্রিতে নাম ডাক করলেও কেকে অত্যন্ত প্রাইভেট পার্সন ছিলেন, ব্যক্তিগত জীবন ব্যক্তিগত রাখতেই পছন্দ করতেন। সোনু জানান তিনি অন্যান্য গায়ক যেমন শান, কুণাল গাঞ্জাওয়ালা, পাপন, অনুপ জালোটা, হরিহরণ প্রমুখ মাঝে মধ্যে বাইরে যেতেন, সময় কাটাতেন। কিন্তু কেকে কখনই এই ধরনের অনুষ্ঠানে যেতেন না। নিজেকে এসব থেকে দূরেই রাখতেন বলে জানান সোনু। 

একটি সাক্ষাৎকারে সোনু জানিয়েছেন, ' কেকে এতটাই অন্তর্মুখী ছিলেন যে তিনি তাঁর সহকর্মীদের সঙ্গে দেখা না করেই চলে গেলেন। তাঁরা তাঁকে মিস করেন বলেও জানান। সম্প্রতি সোনু নিগম একটি ভিডিয়ো শেয়ার করেন সেখানে কেকে-কে তাঁর প্রসঙ্গে কথা বলতে শোনা যায়। বলাই বাহুল্য এটা একটা পুরনো ভিডিয়ো যা তিনি তাঁর বন্ধুর স্মৃতিতে পোস্ট করেছেন। তিনি এটি শেয়ার করে লেখেন, 'এখনও বিশ্বাস হয় যে না যে ও নেই। ওর গান এখানে থেকে গিয়েছে। ও আমার বিষয়ে কথা বলেছে, এটা শুনেই আমার মনটা কেমন করছে।' 

hiring 2.jpeg