'বিচার পাবে অভয়া, তবেই হবে মহালয়া', এবারের পুজো মন্ত্র এটিই

কী করে মুখ্যমন্ত্রী এমন কথা বললেন, একই প্রশ্ন তুলতে থাকেন সকলে।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
bangladesh devi

File Picture

নিজস্ব সংবাদদাতা: গত ৯ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে বলেছিলেন ‘একমাস হল, এবার পুজোয় ফিরুন, উৎসবে ফিরুন’। কিন্তু এবারের উৎসব যেন কিছুতেই জায়গা করে নিতে পারছে না আপামোড় মানুষের মনে। কেননা সকলেই বলছেন, ‘এবছর আমরা যে আমাদের বাড়ির মেয়েকে হারিয়েছি’। কেউ বা বলছেন ‘আমরা আমাদের বোনকে হারিয়েছি’ তাই এবার আর পুজো নয়।

গত ৯ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘পুজোতে ফিরে আসুন, উৎসবে ফিরে আসুন। রাস্তা আটকালে সবার অসুবিধা হয়। কথা বলতে চাইলে জানান হোক। কারও বিরুদ্ধে কেস দিইনি বলে সেটাকে দুর্বলতা ভাববেন না”। 

তাঁর এই মন্তব্যের পর আন্দোলনের ঝাঁঝ যেন আরও তীব্র হয়ে যায়। কী করে মুখ্যমন্ত্রী এমন কথা বললেন, একই প্রশ্ন তুলতে থাকেন সকলে। কেউ কেউ তো আবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভও উগড়ে দেন। তবে আন্দোলন থামাননি কেউই। জুনিয়র চিকিৎসকদের থেকে শুরু করে সাধারণ মানুষ প্রত্যেকে ‘উই ওয়ান্ট জাস্টিস’-এর মন্ত্রই এখন উদ্বুব্ধ। 

aaaaaaaaaaaa
File Picture

তাই সকলে মিলে বলছে, ‘আমরা সেদিনই উচ্ছ্বাস প্রকাশ করব, সেদিনই দেবী দুর্গাকে আহ্বান করতে পারব, যেদিন আমাদের অভয়া বিচার পাবে। তাঁর আগে আমাদের কোনও উচ্ছ্বাস নেই’। তাই স্লোগানে হয়েছে নতুন সংযোজন, ‘বিচার পাবে অভয়া, তবেই হবে মহালয়া’।  

efdiu
File Picture