প্রশাসন বলেও লাভ হয়নি! নিজেদের টাকায় রাস্তা মেরামত করছেন গ্রামবাসীরা

author-image
Harmeet
New Update
প্রশাসন বলেও লাভ হয়নি! নিজেদের টাকায় রাস্তা মেরামত করছেন গ্রামবাসীরা

দিগ্বিজয় মাহালী, মেদিনীপুরঃ বেহাল রাস্তা সারানোর জন্য বারবার পঞ্চায়েত প্রধানের কাছে আবেদন জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ। তাই পঞ্চায়েত দফতরের জন্য অপেক্ষা না করে রাস্তা সারাতে উদ্যোগ নিয়েছেন স্থানীয়রাই। এবার, নিজেদের খরচে রাস্তা সংস্কারে উদ্যোগী হলেন পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের ৬ নং জলিমান্দা অঞ্চলের চৌরঙ্গী এলাকার বাসিন্দারা।

জলিমান্দা গ্রাম পঞ্চায়েতের চৌরঙ্গী বাজার থেকে পটলডাঙ্গা বাজার পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার দীর্ঘ গ্রামীণ রাস্তাটি। বেশ কয়েক বছর ধরে ভাঙা, খানাখন্দে ভরা, জরাজীর্ণ, বিপজ্জনক হয়ে পড়ে রয়েছে রাস্তা। সেই রাস্তার উপর দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করছেন এলাকাবাসীরা। তাঁদের আশা ছিল, গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে হয়তো তাঁদের গ্রামের কাঁচা রাস্তা একদিন পাকা হবে। অন্তত তা ঢালাই রাস্তায় পরিণত হবে। অভিযোগ, গত বেশ কয়েক বছর ধরে আবেদন-নিবেদনে শুধু আশ্বাস মিলেছে। কাজের কাজ কিছু হয়নি।



এবছরও বৃষ্টিতে গ্রামের রাস্তার অবস্থা বেহাল। কাদা রাস্তায় হাঁটা দায়। তাই আর অপেক্ষায় না থেকে নিজেদের টাকা খরচ করে রাস্তা সংস্কারে এগিয়ে এলেন গ্রামের বাসিন্দারাই। গ্রামের স্থানীয় বাসিন্দারা জানান, ''আমরা গ্রামের রাস্তা সংস্কারের জন্য গ্রাম পঞ্চায়েত, ব্লক অফিস থেকে সকলকে জানিয়েছি। কোনও ফল হয়নি। তাই অবশেষে আমরা নিজেদের উদ্যোগে রাস্তা সংস্কার করতে শুরু করলাম।''