ঘাটাল উৎসব ও শিশু মেলাকে ঘিরে শুরু বিতর্ক

author-image
Harmeet
আপডেট করা হয়েছে
New Update
ঘাটাল উৎসব ও শিশু মেলাকে ঘিরে শুরু বিতর্ক

নিজস্ব প্রতিনিধি, ঘাটাল : উদ্বোধনী মঞ্চে তৃণমূলের স্লোগান, এই নিয়ে ঘাটাল উৎসব ও শিশু মেলাকে ঘিরে শুরু চরম রাজনৈতিক তরজা-বিতর্ক। বহু পুরানো অরাজনৈতিক মেলাকে তৃণমুলের বিরুদ্ধে রাজনীতিকরণের অভিযোগ বিরোধীদের।

 

ঘাটাল উৎসব ও শিশু মেলা এবছর ৩৩ বছরের পদার্পণ করল, ঘাটাল কলেজ মাঠ শ্রী অরবিন্দ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে এই মেলা, শিশু মেলার পরিচালনায় থাকেন ঘাটালের বিশিষ্টজনেরা, আর শিশুমেলার সভাপতিত্ব করেন ঘাটাল মহকুমা শাসক। সেই মেলাকে ঘিরে চরম রাজনৈতিক তরজা শুরু হয়েছে ইতিমধ্যেই।

২৩ শে জানুয়ারি শুরু হয় পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল উৎসব ও শিশু মেলা, উদ্বোধন করেন অভিনেত্রী ও তৃণমূলের যুব কংগ্রেসের রাজ্যের সভানেত্রী সায়নী ঘোষ। মেলা কমিটির দাবি, কোভিড বিধি মেনেই এই মেলার আয়োজন করা হয়েছে কিন্তু মেলার ভেতরে মানা হচ্ছে না কোভিড বিধি এবং অনেকের মুখে মাক্স নেই, তাদের মধ্যে ক্রেতাও রয়েছে, বিক্রেতাও রয়েছে। এ বিষয়ে মেলা কমিটির সহ সভাপতি দিলীপ মাঝি বলেন, "আমরা প্রত্যেককে সতর্ক করছি আরও সতর্ক করব। গতকালই মেলার উদ্বোধন হয়েছে, মেলার উদ্বোধন ঘিরে বিতর্ক দানা বেঁধেছে,সায়নী ঘোষ যখন মঞ্চে ওঠেন তখন কিছু তৃণমূল কর্মী সমর্থক হাতে তৃণমূলের পতাকা নিয়ে তৃণমূলের দলীয় স্লোগান দেন, এবং সায়নী ঘোষ নিজেও মেলার মঞ্চ থেকে তৃণমূলের কর্মী সমর্থকদের ধন্যবাদ জানান। এ বিষয়ে ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাট বলেন, "ঘাটাল উৎসব ও শিশু মেলা ঘাটালবাসীর আবেগের মেলা এই মেলা কোনো রাজনৈতিক দলের মেলা নয়, তৃণমূল ক্ষমতায় আছে বলে মেলা নিয়ে রাজনীতি করছে।" তিনি আরো অভিযোগ করেন, মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আশেপাশের সমস্ত বিধায়ক আমন্ত্রিত হলেও তিনি ঘাটালের বিধায়ক হয়েও মেলায় আমন্ত্রণ পাননি। যদিও মেলা কমিটির সহ-সভাপতি বলেন, "এটা কোন রাজনৈতিক দলের মেলা নয় আমরা অভিনেত্রী হিসেবে সায়নী ঘোষকে আমন্ত্রণ করেছিলাম, তিনি মঞ্চে উঠে কী বলবেন সেটা আমাদের দেখার বিষয় নয়। আর মেলা কমিটি কাকে আমন্ত্রণ করবে, কাকে না করবে সেটা মেলা কমিটির নিজস্ব ব্যাপার- এ নিয়ে অহেতুক রাজনীতি করা হচ্ছে।" বিধায়ককে আমন্ত্রণ না করা নিয়ে সিপিআইএম জেলা কমিটির সম্পাদক মন্ডলির সদস্য উত্তম মন্ডল বলেন, "তিনি জনপ্রতিনিধি। তাকে আমন্ত্রণ না করাটা অসৌজন্যতার প্রকাশ।" এমনকি করোনা বিধি নিয়েও তিনি সুর চড়ান।