আপনি কী ভোজন রসিক ? তবে পৃথিবীর নানা প্রান্তের এই ৫টি সেরা শহরে আপনাকে যেতেই হবে

আপনি যদি একজন হার্ডকোর ভোজনরসিক হন এবং স্থানীয় খাবার পছন্দ করেন তবে এখানে এমন কিছু শহর রয়েছে যেখানে আপনি নিজের মন দিয়ে খেতে পারেন।

শেলফিশ

যদি আপনি শেলফিশ খেতে পছন্দ করেন, তাহলে আপনি যেতে পারেন কোপেনহেগেনে। এছাড়াও, কোপেনহেগেনে সুগন্ধযুক্ত গুল্ম, মূল শাকসবজি এবং দুর্দান্ত নর্ডিক খাবার পাবেন। ক্লাসিক কোপেনহেগেন ডিশ এবং ডেনিশ খাবারের একটি প্রধান উপাদান হ'ল স্মোরেব্রড। এই খোলা মুখের স্যান্ডউইচটি গাঢ় রাই রুটির একটি মাখনযুক্ত টুকরো দিয়ে তৈরি করা হয় এবং বিভিন্ন উপাদান দিয়ে টপিঙ্ থাকে। আপনি এখানে ভালো ওয়াফলগুলিও পাবেন।

তেলেভাজা, সন্ধ্যার স্ট্রিট ফুড

বিকেলের সুগন্ধযুক্ত সীফুড লাঞ্চ থেকে শুরু করে সন্ধ্যার স্ট্রিট ফুড খেতে হলে আপনাকে যেতে হবে কলকাতা। খাবার আর কলকাতার একে অপরের অবিচ্ছেদ্য অঙ্গ।

মশলাদার মেক্সিকান খাবার

আপনি যদি মশলাদার মেক্সিকান খাবার খেতে চান, তাহলে আপনাকে যেতে হবে মেক্সিকো। ভালো, মশলাদার মেক্সিকান খাবারের জন্য এবং চূড়ান্ত গ্যাস্ট্রোনমিক অভিজ্ঞতার জন্য নিউ মেক্সিকোতে যান, এখানকার খাবারটি নেটিভ আমেরিকান, স্প্যানিশ এবং মেক্সিকান স্বাদগুলির মিশ্রণ। সবুজ মরিচ এবং গোলমরিচ হ'ল টাকোস, বুরিটোস, এনচিলাদাস এবং তমালের মতো এই মশলাদার খাবারের প্রধান উপাদান। যারা স্পাইসি বা মশলাদার খাবার পছন্দ করেন তাদের জন্য নিউ মেক্সিকো খাদ্য গন্তব্য।

পিজ্জা

আপনি যদি পিজ্জা প্রেমী হন তবে নেপলস আপনার স্বপ্নের জায়গা। চিট মিলের জন্য এই স্থান বিশ্বখ্যাত। নেপলসের পিজ্জারিয়াস নেপোলিটান পিজ্জা পরিবেশন করে। ক্লাসিক স্প্যাগেটি এবং লিঙ্গুইনের মতো খাঁটি ইতালিয়ান খাবার এবং ক্যালামারির মতো সামুদ্রিক খাবারের খাবারগুলিও নেপলসের প্রতিটি গলিতে পাওয়া যায়।

থাই খাবার

আপনি যদি থাই খাবার খেতে ভালোবাসেন তাহলে আপনি যেতে পারেন ব্যাংকক । ব্যাংকক সুস্বাদু খাবারে পরিপূর্ণ,। ফাইন ডাইনিং থেকে শুরু করে জিভে জল আনা স্ট্রিট ফুড। থাই রন্ধনপ্রণালী সমস্ত মুচমুচে চিনাবাদাম, নারকেল এবং মশলা দিয়ে স্বাদযুক্ত এবং সুগন্ধযুক্ত। প্যাড থাই, সোম তুম (পেঁপের সালাদ) এবং ম্যাঙ্গো স্টিকি রাইস এমন কিছু জনপ্রিয় খাবার যা অবশ্যই চেষ্টা করা উচিত।