অ্যান্ড্রয়েড ফোন থেকে স্প্যাম কল ব্লক করবেন কিভাবে ?

অ্যান্ড্রয়েড ফোনের গোপন খবর।

author-image
Adrita
New Update
ফ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ আপনি কি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন ? প্রতিনিয়ত কি আপনার ফোনে স্প্যাম কল আসে ? তবে এখন আর চিন্তা নেই। প্রযুক্তি এনে দিয়েছে এই সমস্যা থেকে সমাধানের উপায়। এবার খুব সহজেই ফোন থেকে স্প্যাম কল আর স্প্যাম নম্বর ব্লক করা সম্ভব। আসুন জেনে নিই। 

How to Stop Spam Calls for Good | by Swagey John | Medium

নম্বর ব্লক করতে আগে থেকেই '' ফোন বাই গুগল'' অ্যাপটি ইনস্টল করে রাখতে হবে। এরপরে সেই অ্যাপটি খুলে ‘রিসেন্টস’ ট্যাবে চলে যান। সেখান থেকে যে কোনো একটি এন্ট্রি বা নম্বরের ওপরে ট্যাপ করুন আরও অপশন দেখার জন্য। এবারে ‘হিস্ট্রি’ অপশনটি বেছে নিন। সেখান থেকে ওপরের ডান কোনায় থ্রি-ডট বা তিনটি ডটের মেন্যুতে ট্যাপ করুন, এরপর ‘ব্লক’ অপশনে ট্যাপ করুন। এরপরে একটি পপ-আপ মেন্যু সামনে আসবে। ‘ব্লক’ অপশনে ট্যাপ করে নম্বর ব্লকের বিষয়টি নিশ্চিত করার আগে ‘স্প্যাম’ হিসেবেও রিপোর্ট করে দিতে পারবেন। এর জন্য সংশ্লিষ্ট বক্সে ট্যাপ করে টিক দিয়ে দিন। ব্লক করা নম্বরগুলো ফোন অ্যাপের ভেতরে ‘ব্লকড নম্বরস’ অপশনে পাওয়া যাবে। সেখান থেকে চাইলে কোনো নম্বর আনব্লক করেও নেওয়া যাবে।

স্প্যাম কল ব্লক করতে প্রথমে '' গুগল ফোন '' অ্যাপটি চালু করে স্ক্রিনের ওপরের থ্রি ডট বা তিনটি ডটের আইকনে ক্লিক করুন। ‘সেটিংস’ অপশনটি চালু করে নিন এবং সেখানে ‘কলার আইডি অ্যান্ড স্প্যাম’ অপশনটি বেছে নিন। 

Blocking Spam Text Messages: How to Protect Your Phone - Airtel

এছাড়াও, টেক্সট মেসেজ ব্লক করতে হলে সরাসরি ফোনের মেসেজিং অ্যাপ থেকেই টেক্সট মেসেজ ব্লক করা যাবে। 

Add 1