ভারতের জেতার পথে একটাই কাঁটা! এল প্রকাশ্যে

আজ ভারত চেনা পিচে খেলতে চলেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তাতে কি বিশেষ কোনও সুবিধা করতে পারবে দল? ভারতের ক্ষেত্রে থাকছে একটা বড় কাঁটা। তাড়াতাড়ি পড়ুন।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
xadv

নিজস্ব সংবাদদাতা: ঠিক ১ মাস ৫ দিন বাদে একই পিচে খেলতে চলেছে আজ ভারত। ১৪ অক্টোবরের সেই ম্যাচও ছিল ভারতের সম্মানের জন্য মেগা ম্যাচ আর ১৯ নভেম্বর যে ম্যাচটি খেলা হবে সেটিও হতে চলেছে এবার ডু অর ডাই ম্যাচ। ভারত-পাকিস্তান ম্যাচ যে পিচে খেলা হয়েছিল সেই উইকেটেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের ফাইনাল খেলতে চলেছে আজ ভারত।

১৪ অক্টোবরের সেই ম্যাচে ৪২.৫ ওভারে অল আউট হয় পাকিস্তান। করে ১৯১ রান। ভারত মাত্র ৩ উইকেট খুইয়ে ৩০.৩ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ফলে পিচ থেকে সবরকমের সুবিধা তুলেছিল টিম ইন্ডিয়া। সেই ম্যাচে একমাত্র শার্দুল ঠাকুর ছাড়া বাকি সব বোলারই দুটি করে উইকেট নিতে পারেন। তবে যেটা বড় ব্যাপার ভারতীয় বোলিং ব্রিগেডের বিধ্বংসী অস্ত্র মহম্মদ শামি সেই প্লেয়িং ইলেভেনে ছিলেন না। ফলে আহমেদাবাদের সেই পিচ শামির জন্য নতুন। অল্প রান তাড়া করার সেই ভারত বনাম পাকিস্তান ম্যাচে ভারতীয় ব্যাটারদের মধ্যে অধিনায়ক রোহিত শর্মা ও শ্রেয়স আইয়ার অর্ধশতরান করেন।    

hiring.jpg