অশ্বিনের হয়ে 'ব্যাট' ধরলেন প্রাক্তন এই ভারতীয় ক্রিকেটার

ভারতীয় টিম ম্যানেজমেন্টের সেই সিদ্ধান্ত যে যথাযথ ছিল না, সেটা প্রমাণ করতে খুব বেশিদিন সময় নিলেন না রবিচন্দ্রন। ভারতের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত মাইলস্টোন টপকালেন রবিচন্দ্রন অশ্বিন।

author-image
Adrita
New Update
s

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বিশ্বকাপের স্কোয়াডে অশ্বিনের অন্তর্ভুক্তি নিয়ে ভিন্ন প্রতিক্রিয়া দিয়েছেন ফ্যান ও বিশেষজ্ঞরা। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে কামব্যাক করেছেন অশ্বিন। ২ ম্যাচে ৪টি উইকেট নেন তিনি। এশিয়া কাপে চোট পেয়ে ছিটকে যান অক্ষর পটেল। তাঁর পরিবর্তে শেষ মুহূর্তের বিশ্বকাপ স্কোয়াডে ঢুকে পড়েন অশ্বিন। 

এই পরিস্থিতিতে মাঠে নামছেন প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং। তিনি এই প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান যে, '' মানুষ বুঝতে পারছেন যে, দক্ষতা বেশি গুরুত্বপূর্ণ। এমনটা নয় যে, অফ-স্পিনারদের ডান হাতিদের বল করা উচিত নয়। প্রতিপক্ষের যদি একাধিক বাঁ-হাতি ব্যাটার থাকেন, তখনও অশ্বিনকে খেলানো উচিত। কিন্তু, ম্যানেজমেন্ট যা মনে করবে তার উপর বিষয়টা নির্ভর করবে। কিন্তু, আমি যদি দলের অধিনায়ক হতাম বা ম্যানেজমেন্টের অংশ হতাম, আমি সেরা ৫ বোলার বেছে নিতাম এবং তালিকায় এক বা দুইয়ে থাকতেন অশ্বিন। " 

বিশ্বকাপে ভারতের বোলিং বিভাগকে সমীহ করছে প্রতিপক্ষ দলগুলি। পেস বিভাগে সিরাজ, সামি- বুমরার ঝাঁঝ তো রয়েছেই, স্পিন-আক্রমণও এবারের বিশ্বকাপে অন্যতম তুরুপের তাস হয়ে উঠতে পারে রোহিত-বাহিনীর। কিন্তু, প্রথম একাদশে কার হবে জায়গা ? প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং (Harbhajan Singh) মনে করছেন, টিম ইন্ডিয়ার এই মুহূর্তে অন্যতম সেরা বোলার আর অশ্বিন (Ravichandran Ashwin)। তাই টিম ম্যানেজমেন্টের উচিত, বিশ্বকাপে তাঁকে খেলানো।