দেশে ফিরলেন প্যারালিম্পিক অ্যাথলিটরা, বিমানবন্দরে তাদেরকে স্বাগত

খুশি প্যারালিম্পিক অ্যাথলিটরা।

author-image
Adrita
আপডেট করা হয়েছে
New Update
গত

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ প্যারিস প্যারা অলিম্পিক শেষ হল। ভারতীয় প্রতিযোগীদের এবার দেশে ফেরার পালা। আজ দিল্লি বিমানবন্দরে ভারতীয় প্যারালিম্পিক অ্যাথলিটদের স্বাগত জানানো হয়েছে। তাদেরকে বিমানবন্দরে ঢাকঢোল বাজিয়ে তাদেরকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

এ উল্লেখ্য যে, এখন পর্যন্ত, ভারত প্যারিস প্যারা অলিম্পিকে এখনও পর্যন্ত ৬টি স্বর্ণ, ৯টি রৌপ্য এবং ১২টি ব্রোঞ্জসহ মোট ২৭টি পদক জিতেছে। ভারতের এই সাফল্যে খুশী সকলেই। খেলোয়াড়রা আশাবাদী যে তারা আগামী দিনে আরও বেশি স্বর্ণ পদক জয়লাভ করবে। 

এ ক্ষেত্রে উল্লেখ্য যে, প্যারিস প্যারা অলিম্পিকে সোনা জিতেছেন শুটার অবনী লেখারা। তিনি এই জয়ে উচ্ছ্বসিত। তার কথায়, '' এটি একটি ভালো যাত্রা হয়েছে এবং আমরা এবার অনেক ভালো পদক জিতেছি। "

প্যারালিম্পিক রৌপ্যপদক বিজয়ী মনীশ নারওয়ালের মা, সন্তোষ নারওয়াল বলেন, '' আমি তাকে সমর্থন করার জন্য সবাইকে ধন্যবাদ জানাই। তিনি জাতির জন্য রৌপ্য পদক জিতেছেন। আমি খুব খুশি এবং গর্বিত বোধ করছি। " 

এ ক্ষেত্রে উল্লেখ্য যে, চলতি বছরের প্যারা অলিম্পিকে প্রথম পদক জেতেন শীতল দেবী। এই নিয়ে তার কোচ কুলদীপ জানিয়েছেন যে, '' শীতল প্রতিটি প্ল্যাটফর্মে দেশের গৌরব নিয়ে এসেছেন।  তিনি প্যারালিম্পিকে কম্পাউন্ড আর্চারিতে ভারতের জন্য প্রথম পদক জিতে ইতিহাস রচনা করেছেন। '' তিনি মিশ্র দল কম্পাউন্ড ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছিলেন। এছাড়াও, তিনি ২০২২ এশিয়ান প্যারা গেমসে দুটি স্বর্ণ এবং একটি রৌপ্য পদক জিতেছিলেন।

সব শেষে উল্লখ্য যে, ২০২০ সালের টোকিও অলিম্পিকের চেয়ে চলতি বছরে সবচেয়ে বেশি পদক জিতেছে ভারত। ২০২০ তে ভারত সব মিলিয়ে মোট ১৫টি পদক জিতেছিল।