BREAKING: কংগ্রেসে যোগ, তারপরেই পদত্যাগ! এবার ভিনেশ ফোগাটকে নিয়ে বড় খবর

ভিনেশ ও বজরংয়ের বড় পদক্ষেপ।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
vineshlove

নিজস্ব সংবাদদাতা: উত্তর রেলওয়ে বজরং পুনিয়া এবং ভিনেশ ফোগাটের পদত্যাগপত্র গ্রহণ করেছে। 

66dd3c819895f-haryana-elections-2024-vinesh-phogat-and-bajrang-punias-entry-into-congress-could-boost-its-jat-vo-085616308-16x9

সদ্য তারা কংগ্রেস দলে যোগ দিয়েছেন। তার আগেই তারা রেলের পদ থেকে ইস্তফার আবেদন করেছিলেন।

rahul-gandhi-with-vinesh-phogat--bajrang-punia-040604199-16x9_0

আজ সেই ইস্তফা গ্রহণ করা হয়েছে। এবার আর বাধা রইল না তাদের রাজনীতিতে লড়াই করতে। 

Vinesh Phogat

গত সপ্তাহে এই দুই কুস্তিগীর কংগ্রেসে যোগ দেওয়ার আগে পদত্যাগ করেছিলেন। কংগ্রেসে যোগদানের পর ফোগাটকে আসন্ন হরিয়ানার নির্বাচনের জন্য জুলানা আসন থেকে দলের প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়েছিল এবং পুনিয়াকে দল সর্বভারতীয় কিষান কংগ্রেসের কার্যকরী চেয়ারম্যান নিযুক্ত করেছিল।

গত শুক্রবার, এই গ্র্যান্ড ওল্ড পার্টি হরিয়ানা বিধানসভা নির্বাচনের জন্য ৩১ জন প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করেছে। গাড়হি সাম্পলা-কিলোই থেকে প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা, হোডাল থেকে রাজ্য ইউনিট প্রধান উদয় ভান এবং জুলানা থেকে কুস্তিগীর ভিনেশ ফোগাটকে প্রার্থী করেছে। কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটি (সিইসি) কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, প্রাক্তন পার্টি প্রধান সোনিয়া গান্ধী, পার্টির সাধারণ সম্পাদক ইনচার্জ সংগঠন কে সি ভেনুগোপাল, অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির (এআইসিসি) ইনচার্জের সাথে বৈঠক করার পরে তালিকাটি প্রকাশ করা হয়েছিল। হরিয়ানার দীপক বাবরিয়া এবং হুডা, অন্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন।

Haryana Assembly Elections 2024 | Northern Railway accepts resignations of Vinesh Phogat and Bajrang Punia

হুডা, ভান এবং ফোগাট ছাড়াও মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনির বিরুদ্ধে লড়োয়া থেকে মেওয়া সিংকে প্রার্থী করেছে কংগ্রেস। দলটি সোনিপত থেকে সুরেন্দর পানওয়ার, রোহতক থেকে ভারত ভূষণ বাত্রা, বদলি থেকে কুলদীপ ভাতস, রেভারি থেকে চিরঞ্জীব রাও এবং ফরিদাবাদ এনআইটি থেকে নীরজ শর্মাকে প্রার্থী করেছে। এর আগে, কোনো সংসদ সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনার বিষয়ে সিইসির বৈঠকের পর বাবরিয়া বলেছিলেন, "আজ পর্যন্ত কোনো সংসদ সদস্যকে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অনুমতি দেওয়া হয়নি।" ফোগাট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, "আমি মনে করি তিনি জুলানা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।" কংগ্রেসও হরিয়ানা নির্বাচনের জন্য আম আদমি পার্টির (আপ) সাথে আসন ভাগাভাগি নিয়ে আলোচনায় নিযুক্ত রয়েছে, উভয় পক্ষ থেকে কঠিন দর কষাকষি চলছে। অলিম্পিয়ান ফোগাট এবং বজরং পুনিয়া, যারা গত বছর ভারতের প্রাক্তন রেসলিং ফেডারেশন (ডব্লিউএফআই) প্রধান এবং ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতা ব্রিজ ভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে কুস্তিগীরদের প্রতিবাদের অগ্রভাগে ছিলেন, শুক্রবার কংগ্রেসে যোগ দিয়ে রাজনৈতিক ময়দানে প্রবেশ করেন।