প্রকাশ্যে এল নিউজিল্যান্ডের নতুন জার্সি

আন্তর্জাতিক স্তরে গিয়ে ক্রিকেট আমাদের দর্শকদের উচ্চাকাঙ্ক্ষাকে বার বার বাড়িয়ে তোলে। ভারতের পাশাপাশি আমাদের ভারতীয়দের অন্যান্য আন্তর্জাতিক ক্রিকেট দলগুলিও বেশ পছন্দের।

author-image
Adrita
New Update
jersy

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ নিউজিল্যান্ডের জন্য ক্রিকেটে, ভারতে ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে ICC ক্রিকেট বিশ্বকাপ। ২০২৩ সালের এই খেলার আগে নিউজিল্য্যান্ড তাদের নতুন জার্সির উন্মোচন করেছে। NZC তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এই ঘোষণা করেছে। পেসার লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট এবং উইকেটরক্ষক-ব্যাটার টম ল্যাথামকে এই নতুন জার্সি পরতেও দেখা গেছে। এটির রঙ প্রধানত কালো এবং উল্লম্ব লাইনের একটি সেট বৈশিষ্ট্যযুক্ত।

নিউজিল্যান্ড সম্প্রতি তাদের ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে।  যেখানে তারা পরাজিত হয়েছিল ১-৩ ব্যবধানে। কিন্তু, কিউইদের পরবর্তী চ্যালেঞ্জ হবে ঘরের বাইরে বাংলাদেশের বিপক্ষে হবে এই সিরিজ। ২১ সেপ্টেম্বর থেকে শুরু হবে তিনটি ওয়ানডে সিরিজ। লকি সেই দলের নেতৃত্ব দেবেন। এই দলে যেখানে প্রচুর নতুন তরুণ খেলয়াররাও তাদের প্রতিভা প্রদর্শনের জন্য রয়েছেন। উল্লেখযোগ্যভাবে বলা যায় যে, ব্যাটার কেন উইলিয়ামসন নিউজিল্যান্ড দলে ফিরে এসেছেন।  কারণ ব্ল্যাকক্যাপরা ১১ সেপ্টেম্বর আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর জন্য তাদের স্কোয়াড ঘোষণা করেছে। উইলিয়ামসন এবং ফাস্ট বোলার টিম সাউদি তাদের চতুর্থ বিশ্বকাপে উপস্থিত হওয়ার জন্য নামকরণ করা হয়েছে। দুটি সাদা বলের ফরম্যাট জুড়ে ফর্মে শক্তিশালী রানের পরে, মার্ক চ্যাপম্যান তার স্থান অর্জন করেছেন। এর পাশাপাশি মাত্র ২৩ বছর বয়সী দুদ্ধর্ষ স্পিন-বোলিং অলরাউন্ডার রচিন রবীন্দ্রও রয়েছেন। যিনি মোট চারটির মধ্যে প্রথমটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩/৪৮ রান করেছিলেন।

 ১৫ সেপ্টেম্বর শুক্রবার ছিল ওয়ানডে। সেদিন তরুণ টপ অর্ডার ব্যাটার ফিন অ্যালেন বা ব্যাকআপ উইকেট-রক্ষক টিম সেফার্টের জন্য গ্রুপে কোনও জায়গা ছিল না। ব্ল্যাক ক্যাপস টম ল্যাথামকে দলে একমাত্র উইকেট-রক্ষক হিসাবে বেছে নিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত সম্প্রতি নিউজিল্যান্ডের ইংল্যান্ড সফরে হ্যামস্ট্রিংয়ে গিয়ে চোট পাওয়ার জন্য অ্যাডাম মিলনও এই দল থেকে এবার বাদ পড়ে গিয়েছেন।

৫ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে 20২৩-এর ফাইনালের রিম্যাচে ইংল্যান্ডের সাথে আবার খেলার আগে নিউজিল্যান্ড এই দলটি ওয়ানডেতে ইংল্যান্ড এবং পরবর্তীকালে বাংলাদেশের মুখোমুখি হয়।

নিউজিল্যান্ড স্কোয়াডের এই দলে রয়েছেনঃ কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচ স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, উইল তরুণ।