'ক্যাপ্টেন হিসেবে আমার কাজটাও গুরুত্বপূর্ণ', বললেন রোহিত

রোহিত শর্মা তার প্রাপ্য সেঞ্চুরি থেকে ১৪ রানে পিছিয়ে পড়েন। শাহিন তার জায়গায় দ্বিতীয় উইকেট নিয়ে নেন। রোহিত ৮৬ রান করে প্যাভিলিয়নে ফিরে যান।

author-image
Adrita
New Update
s

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ পাকিস্তানের বিরুদ্ধে আই সি সি পুরুষ বিশ্বকাপে জয় পেয়েছে ভারত। সেই সঙ্গে ব্যাট হাতে রান পেয়েছেন রোহিত শর্মাও। ম্যাচ শেষে নিজের দায়িত্ব নিয়ে এবার মুখ খুললেন 'হিট ম্যান' রোহিত। 

স্বাভাবিকভাবেই এই জয় খুশি প্রকাশ করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। তার বক্তব্য, '' ক্রিকেটাররা প্রথম থেকেই স্থির করে নিয়েছিল মাঠে কি করতে হবে এবং তা করে দেখিয়েছে তারা। তিনি বলেন, 'অধিনায়ক হিসেবে আমার একটা গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ম্যাচে। দুই বিভাগেই আমায় পরিস্থিতি বুঝে সঠিক খেলোয়াড়কে পাঠাতে হয়েছিল কাজটা করার জন্য। এটা সম্ভব হয়েছে কারণ বিশ্বকাপে নামার আগে সবাই রান পেয়েছে। আমরা প্রথম থেকেই স্থির হয়ে মাঠে নেমেছিলাম খেলতে। কি হবে কি না হবে বা কে আগে ব্যাট করবে বা কে পরে ব্যাট করবে, এইসব নিয়ে কিছুই ভাবিনি আমরা। '' 

hiring.jpg

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৭ উইকেটে হারায় রোহিত শর্মার দল। এই জয়ের সঙ্গে সঙ্গেই রয়েন্ট টেবিল প্রথম স্থানে জায়গা করে নিস টিম ইন্ডিয়া। পাশাপাশি, ৫০ ওভারের বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে জয় অব্যাহত ভারতের। আপাতত স্কোর ৮-০। অর্থাৎ এর আগে ৮বার মুখোমুখি হয়েছে টিম ইন্ডিয়া ও পাকিস্তান। এবং সবকটিতেই জয় হয়েছে 'মেন ইন ব্লু'র। এদিন পাকিস্তান বধে খুশি দেশবাসী। ফেসবুক হোক কি এক্স হ্যান্ডেল, সবেতেই টিম ইন্ডিয়াকে শুভেচ্ছার বন্যা বইছে। এদিন ব্যাটিং ও বোলিং, দুই বিভাগেই পাকিস্তানের থেকে অনেকটা এগিয়ে থাকে ভারত। এদিন ভারতীয় বোলারদের খেলতে রীতিমতো হাবুডুবু খেতে দেখা যায় বাবর আজমদের। ভারতীয় ব্যাটারদের সামনেও একই অবস্থা দেখা যায়।

hiring 2.jpeg

এছাড়াও এদিন বোলারদের প্রশংসা করেন রোহিত। তিনি বলেন, ' অবশ্যই বোলারদের কৃতিত্ব এখানে আছে। প্রথমে বোলিং করে ওরাই ম্যাচটা আমাদের জন্য সহজ করে তোলে। পিচ দেখে মনে হয়েছিল না যে এটা ১৯০ করার মতো পিচ। প্রথমে আমরা ২৮০ রান মত করতে হবে ভেবেই খেলছিলাম। কিন্তু পরে বোলাররা যা করে দেখালো, সেটা সত্যিই প্রশংসার যোগ্য। এগুলো এমন একটি বিষয় যেটার জন্য আমরা গর্ববোধ করি। যার হাতেই বল গেছে, সেই কাজ করে দেখিয়েছে। বল হাতে কাজ দেখানোর জন্য আমাদের ৬ জন বোলার তৈরি ছিল। '