ওয়াংখেড়েতে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া বনাম আফগানিস্তান

সেমির দৌড়ে থাকা দুই দলের মধ্যে এক হাড্ডাহাড্ডি লড়াইয়ের পূর্ণ সম্ভাবনা রয়েছে। আফগানরা এবার বেশ কয়েকটি তারকা দলকে বেগ দিয়েছে। অজিরাও ফর্মে ফিরেছে প্রথম ২ ম্যাচ হারের পর।

author-image
Adrita
New Update
ষ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছে আফগানিস্তান। ইতিমধ্যেই বিগত পাঁচ ম্যাচের মধ্যে চার ম্যাচ জিতে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছনোর দৌড়ে রয়েছেন আফগানরা। আজ ৭ নভেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়েতে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া বনাম আফগানিস্তান। অন্যদিকে, অস্ট্রেলিয়া তাদের প্রথম দুই ম্যাচে হারের পর দুরন্ত ছন্দে ফিরেছে। দলের প্রত্যেক প্লেয়ারই মোটামুটি বেশ ভাল ছন্দে। গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল মার্শ ফের দলের সঙ্গে যোগ দিয়েছেন। এই পরিস্থিতিতে কিছুটা চাপ থাকবে আফগানদের ওপরও। কিন্তু ইংল্যান্ড, পাকিস্তানের মতো দলের বিরুদ্ধে জয় নিঃসন্দেহে আতমবিশ্বাসী করে তুলবে রশিদ ব্রিগেডকে। এই ম্যাচ জিতলে সেমির টিকিট প্রায় পাকা করে ফেলবে অস্ট্রেলিয়া। আফগানিস্তানও এখনও পর্যন্ত ৭ ম্যাচ খেলে ৮ পয়েন্ট ঝুলিতে পুরে নিয়েছে। তারাও সেমির দৌড়ে রয়েছে। 

hiren

দুপুর ১ টা বেজে ৩০ মিনিটে শুরু হয়েছে টস। আর টস জিতে প্রথমে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান অধিনায়ক হাসমাতউল্লাহ শাহিদি। অধিনায়ক জানিয়েছেন, " আমরা প্রথমে ব্যাট করতে চাই। উইকেট এখন ভালো দেখাচ্ছে এবং আমরা আশাবাদী যে এটি দ্বিতীয় ইনিংসে স্পিন হবে। '' আফগানিস্তানের হয়ে ওপেনিংয়ে নামলেন রহমনউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। প্রথম দুই ওভার শেষে আফগানিস্তানের স্কোর হয়েছে ৬/০। 

অস্ট্রেলিয়ার প্লেয়িং একাদশে রয়েছে, ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মারনাস লাবুসচেন, জোশ ইঙ্গলিস , গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড। অন্যদিকে, আফগানিস্তানের প্লেয়িং একাদশে রয়েছে, রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমাতুল্লাহ শাহিদি, আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, ইকরাম আলীখিল, রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমদ, নবীন-উল হক। 

জানা গিয়েছে, আফগানিস্তানের ইনিংসের প্রথম বাউন্ডারি মিচেল স্টার্ক অফ স্টাম্পের বাইরে একটি পিচ করায় এবং ইব্রাহিম জাদরান সামনের পা বের করে এবং কভার এবং পয়েন্টের মধ্যে বল ক্রিমিং করে অফে তা ভেঙে দেন। কেউ তাদের অবস্থান থেকে সরে না বলে বলটি বাউন্ডারির ​​দিকে দৌড়ায়। আবার, জোশ হ্যাজেলউড আবার ফুল বোলিং করেন এবং অফে, রহমানুল্লাহ গুরবাজ কিছুটা ঝুঁকে পড়েন এবং বাউন্ডারির ​​জন্য অতিরিক্ত কভারের মাধ্যমে এটিকে দৃঢ়ভাবে ড্রাইভ করার জন্য ব্যাটের মুখ খুলে দেন। 
শেষ পাওয়া খবর অনুযায়ী, গুরবাজ ২১ রানে বিদায় নেন। আফগানিস্তান হারায় তাদের প্রথম উইকেট।
hiring.jpg