ইউসুফ পাঠানকে পশ্চিমবঙ্গে দাঁড় করানো হয়েছে কংগ্রেসকে হারাতে, তাহলে কি হারার ভয় পাচ্ছেন অধীর? কি বললেন?

ইউসুফ পাঠানকে পশ্চিমবঙ্গে দাঁড় করানো হয়েছে কংগ্রেসকে হারাতে- কি বললেন অধীর চৌধুরী?

author-image
Aniket
New Update
c

নিজস্ব সংবাদদাতা: আজ তৃণমূলের তরফে লোকসভা নির্বাচনের প্রার্থী ঘোষণা করা হয়েছে। বহরমপুরে প্রার্থী করা হয়েছে ইউসুফ পাঠানকে। বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। সেখানে তাকে হারানো এক প্রকার অসম্ভব বলেই মনে করা হয়। তবে তৃণমূলের তরফে লোকসভা নির্বাচনের প্রার্থী হিসাবে বহরমপুর থেকে প্রার্থী ঘোষণা করার পরেই বড় মন্তব্য করেছেন অধীর রঞ্জন চৌধুরী।

তিনি বলেছেন, "যদি টিএমসি ইউসুফ পাঠানকে সম্মান জানাতে চায়, তবে তাদের উচিত ছিল 'বহিরাগতদের' পাঠানোর পরিবর্তে তাকে রাজ্যসভায় পাঠানো। ইউসুফ পাঠানের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের ভালো উদ্দেশ্য থাকলে তিনি গুজরাটে তার (ইউসুফ পাঠান) জন্য জোটের (ইন্ডিয়া জোট) কাছে একটি আসন চাইতেন। কিন্তু এখানে পশ্চিমবঙ্গে তাকে প্রার্থী হিসেবে বেছে নেওয়া হয়েছে সাধারণ মানুষের মেরুকরণ এবং বিজেপিকে সাহায্য করার জন্য, যাতে কংগ্রেসকে পরাজিত করা যায়। মমতা বন্দ্যোপাধ্যায় আজ প্রমাণ করেছেন যে ভারতের কোনও রাজনৈতিক দলেরই তার মতো নেত্রীকে বিশ্বাস করা উচিত নয়। মমতা বন্দ্যোপাধ্যায় আশঙ্কা করছেন যে তিনি যদি ইন্ডিয়া জোটে থাকেন তবে প্রধানমন্ত্রী মোদী অসন্তুষ্ট হবেন। ইন্ডিয়া জোট থেকে নিজেকে আলাদা করে তিনি পিএমওকে বার্তা দিয়েছেন, আমার ওপর অসন্তুষ্ট হবেন না, আমি বিজেপির বিরুদ্ধে লড়াই করতে দাঁড়াচ্ছি না"।

উল্লেখ্য, তবে অধীর রঞ্জন চৌধুরীর বার্তা 'পশ্চিমবঙ্গে তাকে প্রার্থী হিসেবে বেছে নেওয়া হয়েছে সাধারণ মানুষের মেরুকরণ এবং বিজেপিকে সাহায্য করার জন্য, যাতে কংগ্রেসকে পরাজিত করা যায়'- এই লাইনের পরেই অনেকেই মনে করছেন তাহলে কি অধীর রঞ্জন চৌধুরী তৃণমূলের প্রার্থী ইউসুফ পাঠানের সামনে কংগ্রেসের হারার ভয় পাচ্ছেন! তিনি কি বহরমপুর থেকে হেরে যাবেন বলে মনে করছেন! যদিও এখনও পর্যন্ত কংগ্রেস লোকসভা নির্বাচনের বাংলার প্রার্থী ঘোষণা করেনি। তবে এখন দেখার বহরমপুর থেকে কংগ্রেসের প্রার্থী হিসাবে অধীর রঞ্জন চৌধুরী দাঁড়ালে তিনি ফের এই আসনে জয় পান কিনা।  

 

 

Add 1

স

Addd 3