খেলতে গিয়ে খোলা তারে হাত! রাস্তাতেই শেষ তাজা প্রাণ

খেলতে খেলতে একটু অসতর্কতা আর তাতেই চলে গেল এক বালকের প্রাণ। 

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
 child death .jpg

File Picture

নিজস্ব সংবাদদাতা: দীর্ঘদিন ধরে ইলেকট্রিক পোল থেকে ঝুলছে তার। দীর্ঘদিন ধরে বিদ্যুৎ দপ্তরের কাছে দাবি জানিয়ে আসলেও কর্ণপাত করেননি বিদ্যুৎ দপ্তরের প্রতিনিধিরা বলে অভিযোগ। কোথাও অর্ধেক হয়ে পড়ে রয়েছে ইলেকট্রিক পোলের কাজ। কোথাও বিদ্যুৎ সংযোগ দেওয়ার পরেও পাত্তা নেই বিদ্যুৎ দপ্তরের কর্মীদের। খেলতে খেলতে একটু অসতর্কতা আর তাতেই চলে গেল এক বালকের প্রাণ। 

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার মুর্শিদাবাদ জেলার সুতি থানার ধলা রামচন্দ্রপুরের বাগানপাড়া এলাকায়। মৃত শিশুর নাম অন্ত সিংহ, তার বাড়ি ওই এলাকাতেই। সকালবেলা বন্ধুদের সঙ্গে খেলতে বেরিয়েছিল অন্তু। লুকোচুরি খেলতে গিয়ে হঠাৎ হাত পড়ে যায় পোলের ইলেকট্রিক তারে। তাতেই ঘটে যায় ভয়াবহ ঘটনা। 

ইলেকট্রিক তারে কভার লাগানো হয়নি, বারবার বিদ্যুৎ দপ্তরে জানানোর পরেও তারা কর্ণপাত করেননি বলে অভিযোগ। মুহূর্তের মধ্যে আর্থিং তারে হাত লেগে শক খেয়ে রাস্তায় লুটিয়ে পড়ে ওই বালক। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় সুতি থানার পুলিশ। দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হয় জঙ্গিপুর মহকুমা হাসপাতালে। 

Electricity bill

স্থানীয় বাসিন্দাদের দাবি বিদ্যুৎ দপ্তরের অকর্মন্যতার কারণেই ঘটেছে এই দুর্ঘটনা এর জবাবদিহি করতে হবে বিদ্যুৎ দপ্তরকে। যদিও এই ঘটনায় বিদ্যুৎ দপ্তরের কারোর কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

কান্নায় ভেঙে পড়েছে শিশুর পরিবার। আর পাঁচ দিনের মতন সকালে বন্ধুদের সঙ্গে খেলতে গিয়ে এই মর্মান্তিক ঘটনা মেনে নিতে পারছেন না সুতির মানুষজন। পুলিশ পৌঁছালে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে মানুষ। যদিও পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।