চিন্তা বাড়াচ্ছে সাইবার জালিয়াতি! ১০/১০ দাওয়াই পুলিশের

পুজোর মুখে বড় পদক্ষেপ ঝাড়গ্রাম জেলা পুলিশের। মানুষের মুখে হাসি ফোটাতে নেওয়া হল বিশেষ পদক্ষেপ।

author-image
Pallabi Sanyal
New Update
zzzzzzzzzz



নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম : পুজোর আগে বিশেষ উপহার ঝাড়গ্রাম জেলা পুলিশের। পুজোর আনন্দ যাতে মাটি না হয় তার জন্য সাইবার জালিয়াতি রুখতে ১০/১০ নামে বিশেষ ক্যাম্পের উদ্যোগ। পাশাপাশি খড়গপুরে ডাকাতির ঘটনায় ডাকাত ধরার অপারেশনে থাকা বাহিনীকে বিশেষ পুরষ্কার প্রদান করা হল। একই সঙ্গে প্রায় ৩৮ লক্ষ ২৩ হাজার টাকা মূল্যের চোরাই মোবাইল উদ্ধার করে তা ফিরিয়ে দেওয়া হল গ্রাহকদের।

শুধু তাই নয় ৫৪ জন যুবক যুবতি লক্ষ্যভেদ প্রোগ্রামের সহায়তা নিয়ে চাকরির পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চাকরিতে যোদ দিয়েছেন। সব মিলিয়ে খুশির হাওয়া পুজোর আগে। 

সাইবার জালিয়াতির হাত থেকে ঝাড়গ্রামবাসীকে বাঁচাতে পুজোর আগে ঝাড়গ্রাম জেলা পুলিশের বিশেষ উদ্যোগ ১০/১০ কর্মসূচি। সম্প্রতি আঁধার বায়োমেট্রিক জাল করে বহু মানুষের  ব্যাঙ্ক থেকে টাকা উধাও হয়ে গেছে। ঝাড়গ্রাম জেলাতেও ঘটেছে এই ঘটনা। তাই গ্রামগঞ্জের গরিব মানুষের পুজোর আগে যাতে বয়োমেট্রিক জাল করে টাকা লুঠ করতে না পারে তার জন্য বিশেষ ক্যাম্প করে তার ট্রেনিং দেওয়া শুরু হয়েছে। যারা ট্রেনিং নেবেন তারা নতুন ১০ জনকে ফের লক করার পদ্ধতি শেখাবে। পুলিশের এই উদ্যোগে খুশি এলাকাবাসী। অপরাধী ধরা থেকে শুরু করে আগাম অপরাধ আটকে জেলা কে সুরক্ষিত রাখার এই উদ্যোগে খুশি এলাকাবাসী।

hiring.jpg