বুধবারও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি বঙ্গে! ভিজবে কোন কোন জেলা?

বহু অপেক্ষার পর তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেয়েছে রাজ্যবাসী। আজ ফের ঝমঝমিয়ে বৃষ্টি নেমেছে রাজ্যের বেশ কয়েকটি জেলায়।

author-image
Probha Rani Das
আপডেট করা হয়েছে
New Update
rainfall.jpg

নিজস্ব সংবাদদাতাঃ দীর্ঘ অপেক্ষার পর গ্রীষ্মের দাবদাহ থেকে অবশেষে নিস্তার পেয়েছে বঙ্গবাসী। সোমবার থেকেই স্বস্তির বৃষ্টি দেখা গিয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। জানা গিয়েছে, সোম, মঙ্গলের পর বুধবারেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে রাজ্যের বেশ কয়েকটি জেলায়।

NYMTUHFJGYIUI

আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় এই নিয়ে কমলা সতর্কতা জারি করা হয়েছে। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় বেশিরভাগ জেলার কিছু অঞ্চলে বৃষ্টি হতে পারে। বৃষ্টির পাশাপাশি ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে এই জেলাগুলিতে।

rainfallls.jpg

আগামী শুক্রবার বৃষ্টির সঙ্গে প্রবল ঝড় হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। বীরভূম, মুর্শিদাবাদ, দুই ২৪ পরগনা, নদিয়ায় ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোডো় বাতাস বইতে পারে।

asas

আবহাওয়া দফতর জানিয়েছে, জোড়া ঘূর্ণাবর্তের কারণে রাজ্যে এই ঝড়বৃষ্টি হচ্ছে। এই ঘূর্ণাবর্তের কারণে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্পপূর্ণ বায়ু রাজ্যে প্রবেশ করছে। যার প্রভাবে আপাতত রাজ্যের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Add 1