অবশেষে বর্ষার আগমন! রাজ্যে টানা তিন-চারদিন বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস

আবার রাজ্যে টানা কদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যে আবহাওয়া পরিবর্তন নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Probha Rani Das
New Update
rain1674384089

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ রাজ্যে আবারও চড়াও হচ্ছে তাপমাত্রা। গ্রীষ্মের দাবদাহে ব্যাতিগ্রস্ত হয়ে পড়েছে রাজ্যবাসী। তবে, আজ সকাল থেকেই কলকাতা এবং কলকাতার আশেপাশে জেলাগুলোতে আকাশ মেঘলা হয়ে রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে মোটামুটি শুকনো থাকলেও উত্তরবঙ্গের দুই জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

y54y

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার কয়েক জায়গায় মাঝারি থেকে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় কলকাতায় আকাশ মেঘলা থাকতে চলেছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৪ ও ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

rain in kolkata.jpg

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকলেও আগামী তিন-চারদিন উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রায় বিশেষ কোনও পরিবর্তন হবে না।

উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং-এ আজ এবং আগামীকাল ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে বজ্রপাত-সহ বৃষ্টি হতে পারে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলাহাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। 

Add 1