গ্রীষ্মের দাবদাহ থেকে অবশেষে স্বস্তি, বৃষ্টির পূর্বাভাস! কবে ভিজবে কলকাতা?

চলতি মাসের শেষেও নিস্তার নেই গরম থেকে। রাজ্যে তাপপ্রবাহের মেজাজ ক্রমশ বেড়েই চলেছে। কিন্তু কবে দেখা মিলবে স্বস্তির বৃষ্টির? সেই নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Probha Rani Das
New Update
kalboishakhiiq1.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ সপ্তাহের প্রথম দিনেও রোদের মেজাজ তুঙ্গে। কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের অবস্থা অব্যাহত রয়েছে। রাজ্যের কোনও কোনও জেলায় প্রচণ্ড গরম পড়তে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৫ দিন রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না।

rain in kolkata.jpg

অবশেষে গ্রীষ্মের দাবদাহ থেকে স্বস্তির কথা ঘোষণা করেছে আলিপুর আবহাওয়া দফতর। আজ রাজ্যের বেশ কয়েকটি জেলায় ঝড়ো বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। দুই মেদিনীপুর, দুই ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান ও বীরভূমে প্রচণ্ড তাপ অব্যাহত থাকবে। এসব জেলায় জারি করা হয়েছে রেড অ্যালার্ট।

summerkoll3.jpg

জানা গিয়েছে, আজ এবং আগামীকাল দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি ঘন্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

দুই দিনাজপুর এবং মালদা জেলায় আগামী ৫ দিন তাপপ্রবাহকিন্তু তিলোত্তমার শহরে তাপপ্রবাহ অব্যাহত থাকবে। নগরীর সর্বোচ্চ তাপমাত্রা আজ ৪১ ডিগ্রির কাছাকাছি থাকবেগাঙ্গেয় দক্ষিণবঙ্গ তাপপ্রবাহ থেকে আপাতত মুক্তি পাচ্ছে না আপাতত। আগামী ৫ দিন রাজ্যের বেশ কয়েকটি জেলায় কমলা সতর্কতা জারি হয়েছে। তবে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ৫ মে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

Add 1