লাঠি হাতে গাজন মেলায় দর্শক ! হতবাক সকলে

কুকুরের আতঙ্কে জমে ওঠেনি মেলার অনুষ্ঠান।

author-image
Adrita
আপডেট করা হয়েছে
New Update
দচ

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুরঃ মেলায় লাঠি হাতে ঘুরতে হচ্ছে প্রায় সকল দর্শক। নারী-পুরুষ নির্বিশেষে সকলের হাতেই লাঠি। কারও হাতে মোটা বাঁশ তো কারও হাতে ফাইবারের লাঠি। চৈত্র গাজন উৎসব উপলক্ষে মেলার আয়োজন হয়েছে মেদিনীপুর সদর ব্লকের গুড়গুড়িপালে। গত সাতদিন ধরে সেই মেলা চলেছে।

তবে হঠাৎ মেলার মাঝে স্থানীয় বাসিন্দাদের মধ্যে শুরু হয় পাগল কুকুরের আতঙ্ক। সুূত্র মারফত জানা গিয়েছে যে, পাশাপাশি দু-তিনটি গ্রাম মিলিয়ে আট জন মানুষকে কামড় দিয়েছে একটা পাগল কুকুর। সেই কুকুরের আতঙ্কে মেলায় আসছেন না বেশিরভাগ মানুষ। বহু প্রতীক্ষিত এই মেলায় যারা আসছেন তাদের প্রত্যেকের হাতেই রাখতে হচ্ছে লাঠি।  জানা গিয়েছে, লোহাটিকরী, শালিকা, গুড়গুড়িপাল গ্রামের শিশু থেকে বয়স্ক বহু মানুষ কুকুরের কামড়ে চিকিৎসাধীন রয়েছে। কেউ মেদিনীপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে, কেউ আবার স্থানীয় দেপাড়া স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা করিয়েছেন। তবে কুকুরের আতঙ্কে জমে ওঠেনি মেলার অনুষ্ঠান।

স্থানীয় বাসিন্দা বিরেন কর বলেন, " বহু প্রতীক্ষিত এই গাজন মেলায় সাধারণত জঙ্গলমহল এলাকার বহু মানুষ প্রতিদিনই আসেন। শুক্রবার সন্ধ্যা থেকেই কুকুরের কামড় একটা আতঙ্ক তৈরি করেছে এলাকার লোকজনের মধ্যে। ৮ জন মানুষকে ইতিমধ্যেই কুকুর কামড়েছে। যে কারণে আতঙ্কে বহু মানুষ এই মেলামুখি হচ্ছেন না। ফলে মেলাতে হতাশা তৈরি হয়েছে। কুকুরের ভয়ে যে গুটি কয়েক লোক আসছেন তাদের প্রত্যেককেই লাঠি নিয়ে আসতে হচ্ছে। "

ময়মনসিংহে এক কুকুরের কামড়ে আহত ৪০

গুড়গুড়িপাল এলাকার গাজন মেলা প্রায় পন্ড হয়ে গিয়েছে পাগল কুকুরের ভয়ে। আতঙ্কের কথা জানালেন স্থানীয় যুবক অভিজিৎ সামন্ত। তিনি বলেন, " মেলাতে যাদের দেখা যাচ্ছে তাদের প্রত্যেকের হাতেই লাঠি। সবার মধ্যেই কুকুরের আতঙ্ক রয়েছে। যে কারণে মেলায় অর্ধেকের বেশি লোক আসেনি। " 

Add 1