দোকানের ভিতরে বন্যার জল, রাস্তার উপরেই ঢাক বাজিয়ে চলছে বিশ্বকর্মা পুজো

অতি ভারী বৃষ্টি, জলমগ্ন এলাকা।

author-image
Adrita
New Update
hg

নিজস্ব সংবাদদাতা, ঘাটালঃ শিলাবতী নদীর জলস্তর বেড়ে গিয়ে প্লাবিত হল ঘাটাল মহকুমার বিস্তীর্ণ এলাকা। জলে ডুবেছে রাস্তাঘাট থেকে শুরু করে ঘাটালের আড়গোড়া, কুঠিবাজার এলাকাসহ বিভিন্ন দোকান।

এক্ষেত্রে উল্লেখ্য যে, ঘাটালের বিভিন্ন দোকানে ঘটা করে বিশ্বকর্মা পুজো করে থাকেন ব্যবসায়ীরা ও বিভিন্ন দোকানদাররা। কিন্তু বর্তমানে ঘাটালে ভয়াবহ বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। গোটা পশ্চিম মেদিনীপুর এলাকা বন্যার ফলে কার্যত জলমগ্ন। দোকানের ভিতরেও ঢুকেছে বন্যার জল।

সূত্র মারফত জানা গিয়েছে যে, কোথাও এক গলা আবার কোথাও হাঁটু সমান বন্যার জল এলাকা জুড়ে।  ঘাটালের আড়গোড়া থানাপল্লী এলাকায় লোহা, গ্রিলের দোকানের ভেতরে বন্যার জল ঢুকেছে। যার জেরে রাস্তার উপরেই ঢাকঢোল সহযোগে বিশ্বকর্মা পুজোর আয়োজন করেছেন দোকানদার সজল পাল।

এ ক্ষেত্রে আরও উল্লেখ্য যে, ঘাটালের চারিদিকে জল থই থই অবস্থা। তারই মাঝে রাস্তার উপরে চলছে বিশ্বকর্মা পুজো। ঘাটালের বন্যা পরিস্থিতি এই প্রথম নয়, কিন্তু এ বছর রাস্তার উপরে এইভাবে প্রথমবার বিশ্বকর্মা পুজো করছেন পুরোহিত তপন মিশ্র। 

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ। এর ফলে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বেশ কয়েকদিন ধরে শুরু হয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত।