জলের দাবিতে কোলিয়ারি উৎপাদন বন্ধ রেখে বিক্ষোভ গ্রামবাসীদের

দিন দিন ক্রমশ বেড়ে চলেছে তাপমাত্রা। উত্তপ্ত গরমে নাজেহাল হয়ে পড়েছে রাজ্যবাসী। এরই মধ্যে জল ও বিদ্যুৎ সঙ্কটের মধ্যে পড়েছে পাণ্ডবেশ্বরের বাঁকোলা এলাকার বাসিন্দারা।

author-image
Probha Rani Das
New Update
codfver.jpg

নিজস্ব সংবাদদাতাঃ দীর্ঘদিন নেই এলাকায় জলের ব্যবস্থাপাশাপাশি কোলিয়ারিতরফে জানানো হয়েছে, যে সকল এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হতো সেটাও হচ্ছে অনিয়মিত। ফলে চরম সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা আর তাই জল ও বিদ্যুতের দাবিতে পাণ্ডবেশ্বরের বাঁকোলা এলাকার তিলাবনী কোলিয়ারির উৎপাদন বন্ধ করে বিক্ষোভে সামিল হয়েছে শ্যামসুন্দরপুর গ্রামের ঝরিয়া ডাঙ্গা এলাকার মহিলা ও পুরুষেরা।

vcbnbaq25.jpg

তাদের দাবি দীর্ঘদিন তাদের এলাকায় জল আসে না ফলে স্বাভাবিক কারণেই এই গরমে চরম সমস্যায় পড়েছেন তারা। খাবার জল তো দুরস্ত ফেলা ছড়া করার জল নেই তাদের এলাকায় বলে দাবি তাদের। সেই কারণে আজ সকাল সাড়ে দশটা থেকে কোলিয়ারির উৎপাদন বন্ধ করে চাণকের সামনে এসে বসে পড়লেন এলাকার মহিলা ও পুরুষরা।

vcbnbaq26.jpg

এলাকার বাসিন্দা তথা দীশম আদিবাসী গাঁওতার নেতা জলধর হেমব্রম জানান, দীর্ঘদিন ধরে তাদের এলাকায় জল ও বিদ্যুৎ নিয়মিত সরবরাহ হচ্ছে না। ফলে এই গরমে চরম সমস্যায় পড়েছেন তারা কোলিয়ারি কর্তৃপক্ষকে বারবার বলেও কোন কর্ণপাত করছে না তারা। আর সে কারণেই আজ তারা বন্ধের পথে নামতে বাধ্য হয়েছেন।

vcbnbaq27.jpg

বিক্ষোভকারী তথা এলাকার মহিলা ভবানী হেমব্রম জানান, জল না থাকার কারণে চরম সমস্যায় পড়তে হচ্ছে বিশেষ করে মহিলাদের। আর কোলিয়ারি কর্তৃপক্ষ এলাকায় জলের আশ্বাস না দেওয়া পর্যন্ত তারা কোলিয়ারিতেই অবস্থান করবেন বলে জানান তিনি। অবশেষে বেলা সাড়ে বারোটা নাগাদ ইসিএল কর্তৃপক্ষের আশ্বাসেই বিক্ষোভ তুলে নেন বিক্ষোভকারীরা। 

vcbnbaq33.jpg

Add 1