বিচারপতির করা চূড়ান্ত অপমান সহ্য করতে না পেরে রেললাইনে পুলিশ অফিসার

ভরা আদালতে চূড়ান্ত অপমান সহ্য করতে না পেরে রেললাইনে আত্মহত্যা করতে চায় উত্তর প্রদেশের আলিগড়ের সাব ইন্সপেক্টর শচীন কুমার।

author-image
Debapriya Sarkar
আপডেট করা হয়েছে
New Update
Police

নিজস্ব প্রতিবেদন : ভরা আদালতে চূড়ান্ত অপমান পুলিশ অফিসার কে। লাঞ্ছনা সহ্য করতে না পেরে সোজা চলে গেলেন রেললাইনে। বিচারপতির করা অপমানে এতটাই ভেঙ্গে পড়েন সেই পুলিশ অফিসার যে ট্রেনের নিচে জীবন দেবে বলে গোঁ ধরে শুয়ে পড়েন সেখানে। কিন্তু তার আত্মহত্যার চেষ্টা বিফলে যায়। ট্রেন আসার আগেই তার সহকর্মী পুলিশ অফিসাররা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার করেন ওই পুলিশ অফিসারকে। 

ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের আলীগড়ে। সাব ইন্সপেক্টর পদে কর্মরত ওই পুলিশ অফিসারের একজন সহকর্মী পুলিশ সম্পূর্ণ ঘটনাটি ভিডিও করে পোস্ট করেন সোশ্যাল মাধ্যমে। তারপরে ঝড়ের গতিতে ভাইরাল হয়ে পড়ে সেই ভিডিও। 

ঘটনাটি খতিয়ে দেখতে জানা যায়, আলিগড়ে বন্নদেবী থানায় কর্তব্যরত শচীন কুমার ৭টি বাইক উদ্ধার করেন এবং তার সঙ্গে ৫জন বাইক চোরকে আদালত হাজির করেন। বিকাল ৫টায় বিচারপতি অভিষেক ত্রিপাঠি আদালতে আসেন এবং ওই অফিসারকে ভুয়া সন্দেহভাজনদের আনার অভিযোগে রাত ১০টা পর্যন্ত আদালতে বসিয়ে রাখেন। এই পর্যন্ত বিচারক নানান ভাবে ওই অফিসারকে বকাঝকা করেন বলে জানা গিয়েছে। এই অপমানই সহ্য করতে পারেননি তিনি। তাই নিজের জীবন শেষ করতে আদালত থেকে বেরিয়ে সোজা রেলওয়ে ট্র্যাকে চলে যান আত্মহত্যার জন্য।

এই পুলিশ অফিসারের আত্মহত্যা করতে চাওয়ার খবর চারিদিকে ছড়িয়ে পড়তেই সমস্ত পুলিশ অফিসার কে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। কিন্তু এই ঘটনায় বিচারপতি অভিষেক ত্রিপাঠীর পক্ষ থেকে এখনো কোনো রকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি।