ছড়িয়ে দিতে হবে সবুজ! বনমহোৎসবে মাতল খড়গপুর বন বিভাগ

আমরা না চাইলেও এটা মানতে হবে যে পৃথিবী থেকে হারিয়ে যাচ্ছে সবুজ। এবার সেই সবুজ ফেরাতে বিরাট বনমহোৎসব কর্মসূচি পালন করা হল খড়গপুরে। উদ্দেশ্য প্রকৃতিকে বাঁচিয়ে রাখা।

author-image
Anusmita Bhattacharya
New Update
plant

নিজস্ব প্রতিনিধি, খড়গপুর: সবুজায়নের লক্ষ্যে বনমহোৎসব উপলক্ষ্যে বড় কর্মসূচি পালন করা হল খড়গপুর বন বিভাগের DFO শিবানন্দ রামের নেতৃত্বে। মঙ্গলবার খড়গপুর বন বিভাগের অধীন বনাঞ্চলে একসঙ্গে মোট ২ লক্ষ ৫ হাজার চারাগাছ রোপন করা হয় এবং ৬০ লক্ষ চারা খড়গপুর বন বিভাগের অন্তর্গত বিভিন্ন ব্লকের বিধায়কদের প্রদান করা হয়েছে। 

বৃক্ষরোপণ কর্মসূচি সফল করতে এগিয়ে আসেন বন দফতরের কর্মীদের পাশাপাশি আইআইটি খড়গপুর, সালুয়া ইএফআর, সিআরপিএফ কলাইকুন্ডা এয়ার ফোর্স এবং বিএসএফ কর্মীরা। পাশাপাশি বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরাও অংশ নেয়। এদিন খড়গপুর বন বিভাগের নয়াগ্ৰাম, চাদাবিলা, হিজলি, কলাইকুন্ডা, বেলদা, কেশর রেখা, ডেবরা, ঘাটাল রেঞ্জের বিভিন্ন জায়গায় চারাগাছ রোপন করেন বন দফতরের আধিকারিক ও কর্মীরা। পাশাপাশি সিআরপিএফ, বিএসএফ বাহিনীর পাশাপাশি নয়াগ্ৰামে এবং ইএফআর সেনাদের পক্ষ থেকে শালুয়া পুলিশ লাইনে বৃক্ষরোপণ করা হয়। জানা গিয়েছে যে সবুজায়নের লক্ষ্যে সপ্তাহব্যাপী বনমহোৎসবের সূচনা করেছে খড়গপুর বন বিভাগ। সেই মতো এদিন এই বিশাল পরিমাণে চারাগাছ রোপন করা হয়।