লোকসভা ভোট মিটলেও টাকা মিলল না! টাকার হিসাব নিয়ে প্রকাশ্য রাস্তায় TMC-র কোন্দল

লোকসভা ভোটের পরেও ভোট পরিচালনার জন্য বকেয়া টাকা দেননি অঞ্চল সভাপতি। প্রকাশ্য রাস্তায় বাইক আটকে টাকার হিসাব চাইলেন কর্মীরা।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
COVERtmcch

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: লোকসভা ভোট মিটলেও ভোট পরিচালনার জন্য অঞ্চলের বকেয়া টাকা দেননি অঞ্চল সভাপতি। রাস্তায় দলেরই অঞ্চল সভাপতির বাইক আটকে টাকার হিসাব চাইলেন দলের কর্মীরা। রীতিমতো অঞ্চল সভাপতিকে ঘিরে বিক্ষোভ করতে দেখা গেল তৃণমূল কর্মীদের। ভোট খরচার টাকার হিসাব নিয়ে শাসকদলের নিজেদের মধ্যে এহেন প্রকাশ্য রাস্তায় দ্বন্দ্ব-বচসাকে ঘিরে শোরগোল চন্দ্রকোনায়।

ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের ভগবন্তপুর ২ নম্বর অঞ্চলের। জানা গেছে, বুধবার দুপুর নাগাদ ভগবন্তপুর এলাকায় প্রকাশ্য রাস্তার উপর এই ঘটনাটি ঘটে যার ভিডিও ইতিমধ্যে ভাইরাল। ভিডিওতে সাদা হেলমেট পরে মোটরসাইকেলে বসে রয়েছেন এক ব্যক্তি যিনি ভগবন্তপুর ২ নম্বর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি রামকৃষ্ণ রায়। তার মোটরসাইকেল ঘিরে ধরে রীতিমতো টানা হেঁচড়া করছে কিছু মানুষ যারা ওই এলাকারই তৃণমূলের কর্মী বলে জানা গেছে। দলের অঞ্চল সভাপতিকে প্রকাশ্য রাস্তার মাঝে এভাবে ঘিরে ধরে বচসা টানা হেঁচড়া করছে দলেরই কর্মী। কিন্তু কেন?

কারণ হিসাবে ঘটনায় যুক্ত তৃণমূলের এক কর্মী জানান, 'অঞ্চল সভাপতি রামকৃষ্ণ রায় লোকসভা ভোটের টাকা এখনও দেননি। ভোটের সময় আমাদের অঞ্চলের সহ সভাপতি ইসমাইল খাঁন নির্বাচন কমিটির চেয়ারম্যান ছিলেন। তিনি ধারদেনা করে ভোটের খরচ সামলেছেন'। ভোটের বকেয়া টাকা আগে অঞ্চল সভাপতিকে চাওয়া হলেও তিনি কোনো কর্নপাত করেননি বলে দাবি বিক্ষোভকারী তৃণমূল কর্মীদের। পাশাপাশি তৃণমূল কর্মীদের অভিযোগ, অঞ্চল সভাপতি রামকৃষ্ণ রায় ভোটে নিষ্ক্রিয় ছিলেন এবং বিজেপির হয়ে ভোট করিয়েছেন তার বেশ কয়েকটি বুথে। তৃণমূল কর্মীদের দাবি, অঞ্চল সভাপতি দল বিরোধী কাজ করে চলেছেন। উপরন্তু অঞ্চল ফান্ডের টাকা আটকে রেখেছেন। এমনকি ভোটের সময় ভোটের কাজে তা ব্যবহার করতে দেননি। যদিও এই বিষয়ে অঞ্চল সভাপতি রামকৃষ্ণ রায় জানিয়েছেন, 'আমি স্কুল থেকে বাড়ি ফিরছিলাম। কয়েকজন রাস্তায় আমাকে ঘিরে ধরে এবং আমাকে কেন্দ্র করে এলাকায় একটা বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করে। আমি যেটা বুঝতে পারলাম বর্তমান সভাপতি চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের। তিনি বিভিন্ন অঞ্চলে বিভিন্ন জায়গায় বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করছেন। একই পদ্ধতিতে আমার ভগবন্তপুর ২ নম্বর একটা সুষ্ঠ অঞ্চল যেটা ২০১১ সালের পরিবর্তনের পর থেকে ভালো ভাবেই চলছে এবং প্রত্যেকটি ভোটে ব্যাপক সংখ্যক লিড দেয়, সেই অঞ্চলে একটা ডামাডোল পাকানোর চেষ্টা করেছিল কিন্তু আমি সাথে সাথে সেই বিষয়ে দলকে অবগত করেছি'। 

নাম না করে এই ঘটনার জন্য দলের ব্লক সভাপতির বিরুদ্ধেই অভিযোগের তীর কর্মীদের ক্ষোভের মুখে পড়া তৃণমূলের অঞ্চল সভাপতির। আর এতেই ফের একবার সামনে এল চন্দ্রকোনায় শাসকদলের গোষ্ঠী কোন্দল। ব্লক সভাপতি হীরালাল ঘোষের বিরুদ্ধে অঞ্চল সভাপতির তোলা অভিযোগের প্রেক্ষিতে ব্লক সভাপতি বলেন, 'মদতের কোনো প্রশ্নই নেই। কালকে একটা ঘটনা ঘটেছে শুনেছি'। তবে নির্বাচনে দলের তরফে দেওয়া টাকা অঞ্চল সভাপতি দেননি বা খরচ করেননি, দলের কোনো কর্মসূচীতে ডাকলেও পাওয়া যায়নি বলে পাল্টা অভিযোগ তুলেছেন ব্লক সভাপতি হীরালাল ঘোষ। পাশাপাশি চন্দ্রকোনা বিধানসভার তৃণমুল বিধায়কের বিরুদ্ধেও একাধিক অভিযোগ তুলে সরব হয়েছেন চন্দ্রকোনা ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি হীরালাল ঘোষ।

 

Add 1