ভোট প্রচারে হাতিয়ার লক্ষ্মীর ভান্ডার!

ভোট প্রচারে চমক আনতে কাজে লাগানো হল লক্ষ্মীর ভাঁড়। লক্ষ্মীর ভান্ডারকে অস্ত্র করে প্রচার সারলেন তৃণমূলের মহিলা প্রার্থী। ঝড়গ্রামে জোর কদমে প্রচার চালাচ্ছে শাসক দল।

author-image
Pallabi Sanyal
New Update
yu

ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম : ভোট প্রচারে হাতিয়ার লক্ষ্মীর ভান্ডার! ঝাড়গ্রাম জেলার নয়াগ্রামে ঘটলো এমনই ঘটনা। লক্ষ্মীর ভান্ডারকে হাতিয়ার করে , লক্ষ্মীর ভাঁড় হাতে নিয়ে শনিবার নয়াগ্রাম ব্লকের খড়িকা মাথানি থেকে ধুমসাই পর্যন্ত প্রচার  করলেন তৃণমূল কংগ্রেসের জেলা পরিষদ এর প্রার্থী সঞ্চিতা ঘোষ। তার সাথে ছিলেন বহু মহিলা তৃণমূল কংগ্রেসের কর্মী ও সমর্থক। মহিলা প্রার্থী কি মহিলা ভোট টানতেই এই অভিনব প্রচারের উদ্যোগ নিয়েছেন! খোঁচা বিরোধীদের।  প্রচারের পাশাপাশি এদিন দেওয়ালে জোড়া ফুলের প্রতীক, প্রার্থীর নাম, লক্ষ্মীর ভান্ডারের প্রতীক চিহ্ন আঁকেন জেলা পরিষদের প্রার্থী সঞ্চিতা ঘোষ। তাকে সহযোগিতা করেন দলের কর্মীরা।পাশাপাশি বাড়ি বাড়ি তৃণমূলের ভোট প্রচারে প্রার্থীর সাথে ছিলেন মহিলা তৃণমূল কংগ্রেসের কর্মীরা।

১

 অপরদিকে, তৃণমূলের জেলা পরিষদের প্রার্থী কমলকান্ত রাউৎ সাঁকরাইলের কুলটিকরী অঞ্চলের মান্দার বুথে বাড়ি বাড়ি ভোট প্রচার করেন। সাথে ছিলেন গ্রাম পঞ্চায়েত এর প্রার্থী তপন প্রধান, পঞ্চায়েত সমিতির প্রার্থী শচীন ঘোষ । বাড়ি বাড়ি গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের জনমুখী প্রকল্পের কথা তুলে ধরার পাশাপাশি শুনলেন মানুষের অভাব অভিযোগের কথা। এভাবেই তৃণমূল কংগ্রেসের জেলা পরিষদের প্রার্থীরা শনিবার নিজেদের এলাকায় বাড়ি গিয়ে নির্বাচনী প্রচার করেন। তৃণমূল কংগ্রেসের সাঁকরাইল ব্লকের সভাপতি তথা জেলা পরিষদের প্রার্থী কমলকান্ত রাউৎ বলেন, ''তৃণমূল কংগ্রেস মানুষকে সঙ্গে নিয়ে এলাকার উন্নয়নে কাজ করে, মানুষের পাশে থাকে সারা বছর। যারা মানুষের পাশে থাকেনি, মানুষের  উন্নয়নে কোন কাজ করেনি, তারা ভোটের সময় এসে মানুষকে বিভ্রান্ত করছে । কিন্তু জঙ্গলমহলের মানুষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে রয়েছে তা বিধানসভা নির্বাচনে প্রমাণ হয়েছে এবং আগামী পঞ্চায়েত নির্বাচনে জঙ্গলমহলের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকবে তা প্রমাণিত হবে।''  তাই তিনি ওই এলাকার সর্বস্তরের মানুষকে এলাকার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য সাম্প্রদায়িক শক্তি বিজেপি ও তার  দোসর সিপিএমকে সাঁকরাইল ব্লক থেকে উৎখাত করার জন্য আহ্বান জানান এবং তৃণমূল কংগ্রেসের গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের প্রার্থীদের ঘাসের উপর জোড়া ফুল চিহ্নে ভোট দিয়ে নির্বাচিত করে এলাকার উন্নয়নকে অব্যাহত রাখার আবেদন জানান।প্রসঙ্গত, একদিকে তৃণমূল সরকারের প্রকল্পগুলিকে অস্ত্র করে ভোট প্রচার সারছেন তৃণমূল প্রার্থী থেকে কর্মীরা। অন্যদিকে কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধীরা। আক্রমণ-পাল্টা আক্রমণের লড়াই চলছে পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে।